দেশীয় শিল্পের স্বার্থ সংরক্ষণে মতবিনিময় ও সেমিনার

3

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
দেশীয় শিল্পের স্বার্থ সংরক্ষণে বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশনের ভূমিকা এবং শুল্ক সংক্রান্ত বিষয়ে মতবিনিময় ও সচেতনতা বৃদ্ধিমূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
শনিবার দুপুরে মৌলভীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি আয়োজনে স্থানীয় একটি রেস্টুরেন্টে এই সেমিনার অনুষ্ঠিত হয়।
দি মৌলভীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো: কামাল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান (সচিব) মুনশী শাহাবুদ্দিন আহমেদ।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তানিয়া সুলতানা।
অনুষ্ঠান সঞ্চালনা করেন, বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশনের সদস্য (বাণিজ্য নীতি) শাহ মো. আবু রায়হান আল বেরুনী। স্বাগত বক্তব্য রাখেন, বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশনের সহকারী প্রধান মো: মাহমুদুল হাসান।
বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান (সচিব) মুনশী শাহাবুদ্দিন আহমেদ বলেন, প্রতি বছর দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজ থেকে ২২ লাখ ছাত্র বের হয়। সবাই চাকরি খোঁজে। কিন্তু চাকরি পায় মাত্র ৮ থেকে ১০ লাখ। বাকি ৫০ শতাংশ যুবক বেকার থাকে।
তিনি প্রশ্ন তুলে বলেন- তাহলে বাকিরা কি বেকার থাকবে? এক্ষেত্রে তাঁর মতামত- তাদের (বেকার যুবক) কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে। সেক্ষেত্রে ব্যবসা করতে হবে। যোগ্য ব্যবসায়ী হয়ে উঠতে হবে। সেজন্য শিক্ষিত যুবকদের তৈরি করতে হবে।