আফগান-পাকিস্তান সমর্থকদের হট্টগোল, তদন্তের নির্দেশ আইসিসির

2

স্পোর্টস ডেস্ক :
পাকিস্তানের বিপক্ষে লড়াইয়ের আগে আফগান স্পিনার রশিদ খান তাদের সমর্থকদের শান্ত থাকার জন্য অনুরোধ করেছিল। তবে শান্ত থাকতে পারেননি আফগানরা। তাদের সঙ্গে যোগ দিয়েছিলেন পাকিস্তানি সমর্থকরাও। কাল দুবাইয়ে প্রিয় দলের খেলা দেখতে টিকিট ছাড়াই অবৈধভাবে ঢোকার চেষ্টা করে দর্শকরা। তাতেই স্টেডিয়ামের বাইরে বাড়ে উত্তেজনা।
দুবাইয়ে ৭০ শতাংশ দর্শক ঢোকার অনুমতি দেওয়া হয়েছিল। কিন্তু খেলা শুরু হবার পর একাধিক দর্শক মাঠে জোর করে ঢোকার চেষ্টা করেন। এমনকি কিছু দর্শক বৈধ টিকিট থাকা সত্ত্বেও মাঠে ঢুকতে পারেনি। এতে টনক নড়ে আইসিসি। ঘটনার তদন্তের নির্দেশ দিয়ে একটি বিবৃতি জারি করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।
আইসিসি জানিয়েছে, পাকিস্তান এবং আফগানিস্তান ম্যাচের জন্য ১৬ হাজার টিকিট বিক্রি করা হয়েছিল। তবু হাজার হাজার দর্শক টিকিট ছাড়াই দুবাই স্টেডিয়ামে ঢোকার চেষ্টা করেন। দুবাই পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। ঘটনা একপর্যায়ে স্টেডিয়ামের সব দরজা বন্ধ করে দিতে বাধ্য হন তারা।
গেল ওয়ানডে বিশ্বকাপে রোমাঞ্চকর এক ম্যাচ শেষে পাকিস্তানি সমর্থকদের সঙ্গে মারামারিতে জড়িয়ে পড়েন আফগান সমর্থকরা। গত শুক্রবারও সেই একই অবস্থা। তবে মারামারি নয়, স্টেডিয়ামে ঢুকতে মাঠের বাইরে হট্টগোল করে হাজারেরও বেশি সমর্থক।
বিষয়টির জন্য আমিরাত ক্রিকেটে বোর্ডকে তদন্তের নির্দেশ দিয়েছে আইসিসি। ভবিষ্যতে যাতে এরকম না ঘটে সেই দিকেও নজর দেওয়ার নির্দেশ দেয়া হয়েছে। বৈধ টিকিট থাকা সত্ত্বেও যারা মাঠে ঢুকতে পারেননি তাদের কাছে আইসিসি, বিসিসিআই এবং আমিরাত ক্রিকেট বোর্ড দুঃখ প্রকাশ করছে। পাশাপাশি তাদেরকে টিকিট বিক্রি করা সংস্থার সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।