লিডিং ইউনিভার্সিটির ফল ২০২১ সেমিষ্টারের ওরিয়েন্টেশন প্রোগ্রাম

5
লিডিং ইউনিভার্সিটির ফল ২০২১ সেমিষ্টারের ওরিয়েন্টেশন প্রোগ্রামে বক্তব্য রাখছেন বিশ্ববিদ্যালয়েল প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যন দানবীর ড. সৈয়দ রাগীব আলী।

লিডিং ইউনিভার্সিটির ফল ২০২১ সেমিষ্টার এর ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের গ্যালারী ১ এ নবীনদেরকে এক আনন্দঘন পরিবেশে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। উচ্চ শিক্ষার শুভলগ্নে শিক্ষার্থীদের বরণ করে নেয়ার অনুষ্ঠানে সকলে ছিলেন উৎফুল্ল। প্রাণের উচ্ছ্বাস আর উষ্ণ ভালবাসায় ইউনিভার্সিটির ১১টি বিভাগের মধ্যে ৭টি বিভাগের ১৩টি প্রোগ্রামের নতুন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম দিন অতিবাহিত করেন আনন্দমুখর পরিবেশে। স্বত:স্ফূর্ত শিক্ষার্থীদের সাথে সাথে বিপুল সংখ্যক অভিভাবকগণও উপস্থিত ছিলেন। অভিভাবকগণ প্রাকৃতিক ছায়াঘেরা লিডিং ইউনিভার্সিটির ক্যাম্পাস ও অবকাঠামো থেকে সন্তোষ প্রকাশ করেন।
লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী বলেন, শিক্ষার্থীদের সুন্দর ভবিষ্যৎ গড়ার সব সুযোগ সুবিধা নিশ্চিত করা হয়েছে। শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্তে রয়েছে পর্যাপ্ত বাসের ব্যবস্থাপনা। ব্রিজ এবং রাস্তা প্রশস্তকরণের কার্যক্রম বাস্তবায়িত হচ্ছে। তিনি বলেন, আজকের শিক্ষার্থীরাই আগামী দিনে দেশের নেতৃত্ব দিবেন। তাদের মাধ্যমেই উন্নত আধুনিক বাংলাদেশ গড়ে উঠবে। তারা সুশিক্ষা না পেলে ভবিষ্যতে দেশ কঠিন অবস্থায় পরবে। দক্ষ মানব সম্পদ তৈরির লক্ষ্যে তিনি শিক্ষার্থীদের জ্ঞান অর্জনের মাধ্যমে যোগ্য নাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলার আহ্বান জানান।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন লিডিং ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য সৈয়দ আব্দুল হাই। ৫৯তম ওরিয়েন্টেশন প্রোগ্রাম আয়োজক কমিটির কনভেনার ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. বশির আহমেদ ভূঁইয়া। বক্তব্য রাখেন কলা ও আধুনিক ভাষা অনুষদের ডিন ও লিডিং ইউনিভার্সিটির ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেলের (আইকিউএসি) পরিচালক ড. মো. রেজাউল করিম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মেজর (অব.) মো শাহ আলম। নবীনদের মধ্যে বক্তব্য রাখেন বিবিএ প্রোগ্রামের শিক্ষার্থী ফায়জা চৌধুরী এবং সিএসই প্রোগ্রামের শিক্ষার্থী নাহিদ হায়দার চৌধুরী।
ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম এবং ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক মানফাত জাবিন হকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মোহাম্মদ মোস্তাক আহমদ দীন, প্রক্টর মো. রাশেদুল ইসলাম, চীফ লাইব্রেরিয়ান ড. মো. রাশেদুল আজীম এবং বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি