সিলেট জেলা প্রশাসকের সাথে উলামা পরিষদের বৈঠক

5
উলামা পরিষদ বাংলাদেশের নেতৃবৃন্দের সাথে বৈঠকে বক্তব্য রাখছেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলামের আহ্বানে এক বৈঠকে মিলিত হয়েছেন উলামা পরিষদ বাংলাদেশের নেতৃবৃন্দ। সোমবার (১৮ অক্টোবর) রাতে উলামা পরিষদ বাংলাদেশের সভাপতি মাওলানা মুফতি মুহিব্বুল হক গাছবাড়ীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল এই বৈঠকে মিলিত হন। উলামা পরিষদের ৭২ ঘন্টার আল্টিমেটাম শেষ হলে সিলেট জেলা প্রশাসক উলামা পরিষদের দাবি-দাওয়া শুনেন এবং উলামা পরিষদের দাবি-দাওয়া বাস্তবায়নের আশ্বাস প্রদান করেন।
এ সময় উলামা পরিষদের নেতৃবৃন্দ বলেন, কুমিল্লায় পবিত্র কোরআন অবমানননা এবং দেশের বিভিন্ন স্থানে মন্দির ও পূজা মন্ডপে হামলা ও সাধারণ মানুষকে হত্যার বিষয়টির সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচার ও নিহত ব্যক্তির পরিবারকে সহযোগিতা করার দাবী জানান। পাশাপাশি তারা বলেন, তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানের উস্কানিমূলক বক্তব্য প্রত্যাহার এবং জাতির কাছে ক্ষমা চাইতে হবে। আর তা হলে ধর্মীয় উস্কানীদাতাদের বিরুদ্ধে উলামা পরিষদ বৃহত্তর আন্দোলনে নামবে। নেতৃবৃন্দ জানান, আগামী ২৭ অক্টোবর সাধারণ সভার মাধ্যমে পরবর্তী কর্মসূচী ঘোষণা করা হবে।
এ সময় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, উলামা পরিষদ বাংলাদেশের সভাপতি মাওলানা মুফতি মুহিব্বুল হক গাছবাড়ী, সহ সভাপতি মাওলানা মজদুদ্দীন আহমদ, মাওলানা রেজাউল করিম জালালী, মাওলানা মোস্তাক আহমদ খান, মাওলানা মুহিব্বুর রহমান মিটিপুরী, মাওলানা হারুন রশিদ আল আজাদ, মাওলানা সৈয়দ শামীম আহমদ, মাওলানা আহমদ কবির, মাওলানা মুহিবুর রহমান মুক্তিরচক, মাওলানা মুফতি রশীদ আহমদ, মাওলানা হাবিব আহমদ শিহাবী, মাওলানা শামসুদ্দীন মোহাম্মদ ইলিয়াছ, মাওলানা সিরাজুল ইসলাম, মাওলানা নাজিম উদ্দিন, মাওলানা আব্দুশ শহীদ। বৈঠকে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং সনাতন ধর্মালবম্বী নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন। পরে জেলা প্রশাসক সকলের কাছে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সিলেটবাসী সহ সকলের প্রতি আহ্বান জানান। বিজ্ঞপ্তি