করোনায় ২৪ ঘন্টায় সিলেটে কেউ মারা যায়নি, ৬ জন শনাক্ত

3

স্টাফ রিপোর্টার :
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেটে সর্বশেষ ২৪ ঘন্টায় কেউ মারা যাননি। এ সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন ৬ জন। আর সুস্থ হয়েছেন ১৯ জন। স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় থেকে এসব তথ্য জানানো হয়েছে।
স্বাস্থ্য অধিদফতর জানায়, গত শনিবার সকাল ৮টা থেকে গতকাল রবিবার সকাল ৮টার মধ্যে সিলেট জেলায় করোনাক্রান্ত হয়ে কেউ মারা যাননি। মৃতের সংখ্যা এখন তাই ১১৭১ জনই আছে। এর মধ্যে ওসমানীতে ১১৮ জনসহ সিলেট জেলায় মৃতের সংখ্যা ৯৭৮ জন। মৃতদের মধ্যে সুনামগঞ্জের ৭৩ জন, মৌলভীবাজারের ৭২ জন ও হবিগঞ্জের ৪৮ জন রয়েছেন। গতকাল রবিবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা অবধি ৯৬ ঘন্টা তথা চারদিন মৃত্যুহীন ছিল সিলেট। এর পরের ৪৮ ঘন্টায় মারা যান দুজন। এখন আবার শুরু হয়েছে মৃত্যুহীন ক্ষণগণনা।
এদিকে, সর্বশেষ ২৪ ঘন্টায় সিলেট বিভাগে ৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। সবাই সিলেট জেলার। বিভাগের বাকি তিন জেলায় কোনো রোগী শনাক্ত হননি। ৭৯৫ জনের নমুনা পরীক্ষা করে তাদেরকে শনাক্ত করা হয়। শনাক্তের হার ০.৭৫।
সবমিলিয়ে বিভাগে করোনাক্রান্তের সংখ্যা এখন ৫৪ হাজার ৭৬০ জন। এর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৪৮৩৪ জনসহ সিলেট জেলায় শনাক্তের সংখ্যা ৩৩ হাজার ৭৩২ জন। সুনামগঞ্জের ৬২৪৪ জন, মৌলভীবাজারের ৮১৩৭ জন ও হবিগঞ্জের ৬৬৪৭ জন রয়েছেন শনাক্তের তালিকায়।
সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় জানান, সর্বশেষ ২৪ ঘন্টায় বিভাগে সুস্থ হয়েছেন ১৯ জন। সুস্থ হওয়াদের মোট সংখ্যা এখন ৪৮ হাজার ৬২৯ জন। তিনি আরও জানান, সিলেট বিভাগের ৪ জেলা মিলিয়ে বর্তমানে ১৯ জন করোনা রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।