বিবিসিসিআই এর প্রতিনিধিদলের সাথে সিলেট চেম্বার নেতৃবৃন্দের মতবিনিময় ॥ নতুন প্রজন্মের প্রবাসীদের দেশের প্রতি আকৃষ্টকরণের লক্ষ্যে যৌথ উদ্যোগে সামিট আয়োজনের প্রস্তাব

10
সিলেট চেম্বার অব কমার্সের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্সের সিনিয়র সহ সভাপতি ও প্রতিনিধি দলের প্রধান মুহিব চৌধুরী।

১৪ অক্টোবর বৃহস্পতিবার চেম্বার কার্যালয়ে সিলেট চেম্বার এর উদ্যোগে ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (বিবিসিসিআই) এর প্রতিনিধিদলের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মোঃ শোয়েব।
সভায় বিবিসিসিআই এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও প্রতিনিধিদলের প্রধান মুহিব চৌধুরী বলেন, ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স বৃটেনে বসবাসরত বাংলাদেশী ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের নিয়ে কাজ করে। আমরা বাংলাদেশের ব্যবসায়ীদের সাথে যুক্তরাজ্যের ব্যবসায়ীদের একটি সেতুবন্ধন হিসেবে কাজ করে যাচ্ছি। তিনি বলেন, আমরা প্রবাসে থাকলেও আমাদেরকে আমাদের শেকড়েই ফিরে আসতে হয়। আমরা আমাদের পরবর্তী প্রজন্মকে দেশের প্রতি আকৃষ্ট করতে চাই। এজন্য তিনি সিলেট চেম্বারের সাথে যৌথ উদ্যোগে সিলেটে একটি সামিট আয়োজনের প্রস্তাব করেন। যার প্রতিপাদ্য বিষয় হবে ‘ওয়েলকাম টু হোম’। যার মাধ্যমে আমরা আমাদের ছেলেমেয়েদের ভীতিকে দূর করে দেশের প্রতি আকর্ষণ সৃষ্টি করতে পারবো। এ ব্যাপারে তিনি সিলেট চেম্বারে একটি উইং খোলার আহবান জানান। এছাড়াও সামিটটি আয়োজনের ব্যাপারে আলোচনা ও প্রস্তুতির জন্য তিনি সিলেট চেম্বার অব কমার্সের পক্ষ থেকে প্রতিনিধিদলকে আগামী জানুয়ারি অথবা ফেব্রুয়ারি মাসে বৃটেন সফরের আমন্ত্রণ জানান। তিনি দেশে প্রবাসী বিনিয়োগের ক্ষেত্রে বিরাজমান সমস্যাবলী চিহ্নিতকরণ ও এসব সমস্যা থেকে উত্তরণে একটি প্রস্তাবনা তৈরীর আহবান জানান।
সভায় আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বিবিসিসিআই এর ভাইস প্রেসিডেন্ট ড. সানাওয়ার চৌধুরী, ডাইরেক্টর জেনারেল জনাব সাইদুর রহমান রেনু, ডাইরেক্টর এন্ড প্রেসিডেন্ট নর্থ ওয়েস্ট রিজিওন জনাব মিজানুর রহমান মিজান, ডাইরেক্টর বাংলাদেশ চ্যাপ্টার, ডাইরেক্টর এম. এ. লাকী, এফবিসিসিআই এর সাবেক পরিচালক ও সিলেট চেম্বারের সাবেক সিনিয়র সহ সভাপতি জনাব মোঃ হিজকিল গুলজার, সদস্য মুজিবুর রহমান, সিলেট চেম্বারের সহ সভাপতি ও এফবিসিসিআই এর পরিচালক জনাব তাহমিন আহমদ, পরিচালক মুশফিক জায়গীরদার, এহতেমামুল হক চৌধুরী, ফালাহ উদ্দিন আলী আহমদ, মোঃ আব্দুর রহমান (জামিল), মোঃ আতিক হোসেন, আলীমুল এহছান চৌধুরী, ওয়াহিদুজ্জামান চৌধুরী (রাজিব), খন্দকার ইসরার আহমদ রকী প্রমুখ। বিজ্ঞপ্তি