১১ মামলার আলোচিত আসামি আলীম উদ্দিন কারাগারে

1

স্টাফ রিপোর্টার :
সিলেটে ১১টি মামলার আলোচিত আসামি আলীম উদ্দিনকে পর্ণোগ্রাফি মামলায় কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল সোমবার সিলেট জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তৃতীয় আদালতের বিচারক দিলরুবা ইয়াসমিন গোয়াইনঘাট উপজেলার জাফলং নয়াবস্তি গ্রামের ইনছান আলীর পুত্র আলীম উদ্দিন ও তার ছোট ভাই রেজওয়ানের জামিন আবেদন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
বিষয়টি নিশ্চিত করেছেন বাদিপক্ষের আইনজীবী সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এটিএম ফয়েজ উদ্দিন। তিনি বলেন, আসামি দু’জন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আমরা আপত্তি জানাই। কারণ আসামিরা বাদিনীর আপত্তিকর ছবি ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়েছিল। শুধু তাই নয়। তারা বাদিনীকে এখনও অব্যাহত হুমকী দিয়ে যাচ্ছে।
মামলার এজাহার সূত্রে জানা গেছে, জাফলংয়ের আলীম উদ্দিন ও তার শ্যালক তাহির মিয়া, ছোট ভাই রেজওয়ান এক কলেজ ছাত্রীর দায়ের করা ধর্ষণ ও পর্ণোগ্রাফি মামলার আসামি। তাহির মিয়া প্রেমের ফাঁদে ফেলে ওই কলেজ ছাত্রীকে ধর্ষণ করে মোবাইল ফোনে ছবি ধারণ করে ভিডিও তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন। এ ঘটনায় ওই নারী গোয়াইনঘাট থানায় পর্ণোগ্রাফি আইনে মামলা দায়ের করেন।
বাদিনীর মা জানান, আসামিরা মামলা প্রত্যাহার করতে আমাকে ও আমার মেয়েকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছে। এ ঘটনায় গত ১০ অক্টোবর রবিবার সিলেট জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তৃতীয় আদালতে নিরাপত্তা চেয়ে তিনি বাদি হয়ে মামলা দায়ের করেছেন।