বিশ^ শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহে এনসিটিএফ’র বিভিন্ন কর্মসূচি পালন

2
বিশ^ শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে ন্যাশনাল চিন্ড্রেন্স টাস্কফোর্স সিলেটের উদ্যোগে সিলেট জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাইদুর রহমান ভূঞার সাথে গার্লস টেইকওভার করা হয়।

‘শিশুর জন্য বিনিয়োগ করি, সমৃদ্ধ দেশ গড়ি’ এই প্রতিপাদ্য নিয়ে বিশ^ শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে ন্যাশনাল চিন্ড্রেন্স টাস্কফোর্স সিলেট এর উদ্যোগে বিভিন্ন কর্মসূচিত পালিত হয়। কর্মসূচির অংশ হিসেবে শনিবার সিলেট জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাইদুর রহমান ভ্ঞূার সাথে গার্লস টেইকওভার করা হয়। এসময় মৌটুসী দাশ নিমি এক ঘন্টার জন্য জেলা শিশু বিষয়ক কর্মকর্তার আসনে অধিষ্ঠিত হন।
কর্মসূচির অংশ হিসেবে এর পূর্বে বিশ^ শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে প্রধানমন্ত্রী বরাবর জেলা প্রশাসক এর মাধ্যমে শিশু নির্যাতন ও বাল্যবিবাহ প্রতিরোধে কার্যকরী পদক্ষেপ গ্রহণ প্রসঙ্গে স্মারকিলপি প্রদান, চিত্রাঙ্গন প্রতিযোগতার আয়োজন করা হয় এবং বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করা হয়। বিজয়ীরা হলেন: ১ম সাবা আক্তার, ২য় তাহসিব তানভীর চাঁদ, ৩য় সপ্তদীপ চক্রবর্তী (কাব্য)।
সারা দেশে শিশু নির্যাতন ও বাল্যবিবাহ প্রতিরোধে কার্যকরী পদক্ষেপ গ্রহণের জন্য শনিবার ন্যাশনাল চিল্ড্রেন্স টাস্কফোর্স সিলেটের উদ্যোগে প্রেস কনফারেন্সের মাধ্যমে প্রতিবাদ জানানো হয়।
এ সময় উপস্থিত ছিলেন- ন্যাশনাল চিন্ড্রেন্স টাস্কফোর্স সিলেট’র সভাপতি তামিম আহমেদ, সহ-সভাপতি নাফিসা তানজীন, সাধারণ সম্পাদক মৌটুসী দাশ মিনি, যুগ্ম সাধারণ সম্পাদক মো: রাকিব হাসান দীপু, শিশু বিষয়ক গবেষক (ছেলে) প্রত্যয় রায় চৌধুরী, শিশু বিষয়ক গবেষক ( মেয়ে) জান্নাত মুনতাহা চৌধুরী, শিশু সাংবাদিক ( ছেলে) অরিত্র বিশ^াস, শিশু সাংবাদিক ( মেয়ে) অনামিকা চক্রবর্তী দৃষ্টি, চাইল্ড পার্লামেন্ট মেম্বার সৈয়দ আফজাল সিয়াম, (ডিভি) সৈয়দা নিশাত সুলতানা, (ডিভি) শরীফ ভূঁইয়া প্রমুখ। বিজ্ঞপ্তি