শ্রীমঙ্গল উপজেলা পরিষদ উপ-নির্বাচন ॥ র‌্যাব-জনতা সংঘর্ষে র‌্যাবের কর্মকর্তাসহ তিনজন আহত

14

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা কাসিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র দখল করে বাক্সে ব্যালট ঢুকানোর সময় জনতার সাথে সংঘর্ষে র‌্যাবের কর্মকর্তাসহ তিনজন আহত হয়েছেন। এতে দেড় ঘন্টা ভোট বন্ধ থাকার পর পুনরায় ভোট গ্রহন শুরু।
এ ঘটনায় র‌্যাব আত্মরক্ষার্থে এক রাউন্ড এসএমজির গুলি ছুঁড়েছে বলে জানিয়েছেন মৌলভীবাজারের পুলিশ সুপার মো. জাকারিয়া।
আহত দুই র‌্যাব সদস্য হলেন ক্যাম্পের অধিনায়ক দত্ত চাকমা, ল্যান্স নায়ক আক্তার ও কনস্টেবল আবু বক্কর।
৭ অক্টোবর বৃহস্পতিবার দুপুর ১টার দিকে উপজেলার কালাপুর ইউনিয়নের কাসিমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
স্থানীয় গ্রামবাসী ও প্রত্যক্ষদর্শীরা জানান, কাসিমপুর ভোট কেন্দ্রের পাশে নৌকা প্রার্থীদের সমর্থকরা কেন্দ্রে প্রবেশ করে ব্যালেট বাক্সে ব্যালেট ঢুকানোর সময় স্থানীয়দের সাথে কথা কাটাকাটি হয় র‌্যাবের এক কর্মকর্তার সাথে। র‌্যাবের কর্মকর্তারা তাদেরকে ওই কেন্দ্রের ভেতরে জটলা না বেঁধে কেন্দ্র থেকে সরে যেতে বলেন।
স্থানীয় লোকজন র‌্যাব সদস্যদের কথা না শুনলে একপর্যায়ে তারা লাঠিচার্জ করে। এতে ক্ষিপ্ত হয়ে স্থানীয় লোকজন তাদের ওপর আক্রমণ করে। এ সময় একজন র‌্যাবের দুই কর্মকর্তাসহ তিনজন আহত হন। পরে র‌্যাব সদস্যরা গুলি ছুঁড়ে। এতে আতংকিত হয়ে স্থানীয় জনতা পালিয়ে যান। প্রায় দেড়ঘন্টা ভোট কেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ থাকে। পরে পুনরায় আবার ভোট গ্রহণ শুরু হয়।
এদিকে খবর পেয়ে মৌলভীবাজার পুলিশ সুপার মো. জাকারিয়া পরিদর্শন করেছেন। সেখানে তিনি অতিরিক্ত পুলিশ মোতায়েন করেন ওই ভোট কেন্দ্রে।
মৌলভীবাজারের পুলিশ সুপার জাকারিয়া জানান, পরিস্থিতি এখন পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। র‌্যাবের এক সদস্য আহত হয়েছেন। আত্মরক্ষার্থে র‌্যাব এক রাউন্ড এসএমজির গুলি ছুঁড়েছে।
জানতে চাইলে র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের সিনিয়র সহকারী পুলিশ সুপার বাসু দত্ত চাকমাকে মুঠোফোনে যোগাযোগ করলে ফোন রিসিভ না করায় র‌্যাবের বক্তব্য পাওয়া যায়নি।
উল্লেখ্য, গত ২১ মে উপজেলা চেয়ারম্যান রনধীর কুমার দেব মৃত্যুবরণ করায় এই উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এখানে মোট ভোটার ২লাখ ৩৩ হাজার ৯১৬ জন। এ নির্বাচনে নৌকার প্রার্থী ভানু লাল রায়, জাতীয় পার্টির মিজানুর রব (লাঙ্গল) ও আ’লীগের বিদ্রোহী দুই স্বতন্ত্র প্রার্থী প্রেমসাগর হাজরা (আনারস) ও আফজল হক (ঘোড়া) মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।