উপ-নির্বাচনে বিশাল জয় ॥ মমতার দখলেই থাকছে পশ্চিমবঙ্গের মসনদ

4

কাজিরবাজার ডেস্ক :
লড়াকু নেত্রী মমতা ব্যানার্জীর দখলেই থাকছে ভারতের পশ্চিমবঙ্গের মসনদ। ২০১১ সালের রেকর্ড ভেঙ্গে দিয়ে ভবানীপুর বিধানসভা উপনির্বাচনে বিপুল ভোটে জয় পেয়েছেন তৃণমূল প্রধান। রবিবার প্রকাশিত ফলাফলে বিজেপির প্রার্থী প্রিয়াংকা টিবরেওয়ালকে পেছনে ফেলেছেন তিনি। জয়ের পর সবাইকে ধন্যবাদ জানিয়েছেন মমতা।
রবিবার দুপুরে কালীঘাটের বাসভবন থেকে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মমতা বলেন, আপনাদের সবাইকে ধন্যবাদ। ভবানীপুরে মা-ভাই-বোন, সকল সহকর্মী এবং সারাবাংলার মানুষকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।
তিনি বলেন, ‘সারাবাংলা খুব আঘাত পেয়েছিল যখন সব ভোটে জিতেও একটায় জিততে পারিনি। সেটা নিয়ে আদালতে মামলা চলছে। সেটা নিয়ে এখন কিছু বলছি না। অনেক চক্রান্ত চলেছিল। সব চক্রান্ত ভেদ করেছে বাংলার মানুষ, ভবানীপুরের মানুষ। ভবানীপুরের মানুষের কাছে আমি চিরঋণী। ভবানীপুরে বিজয় নিশ্চিতে মুখ্যমন্ত্রীর থাকার ক্ষেত্রে কোন বাধা থাকল না মমতার। বিধানসভার ভবানীপুর আসনের উপনির্বাচনে ৫৮ হাজার ৮৩২ ভোটে জয়ী হয়েছেন মমতা। ভোট গণনার ২১ রাউন্ডে তিনি এগিয়ে ছিলেন ৫৮ হাজার ৩৮৯ ভোটে। এর সঙ্গে যুক্ত হয় পোস্টাল ব্যালটের ৪৪৩টি ভোট। সব মিলিয়ে ৫৮ হাজার ৮৩২ ভোটে তৃতীয়বারের মুখ্যমন্ত্রিত্ব নিশ্চিত করলেন মমতা। ৮২ হাজারের বেশি ভোট পেয়েছেন তিনি। তার নিকটতম বিজেপি প্রার্থী প্রিয়াংকা পেয়েছেন ২৫ হাজার ভোট। বৃহস্পতিবার এ আসনে ভোটগ্রহণ হয়। গত রাজ্যসভা নির্বাচনে নন্দীগ্রাম আসনে হেরে যান মমতা। এরপর ভবানীপুর আসনের উপনির্বাচনে লড়ার সিদ্ধান্ত নেন। তার জন্য এ নির্বাচন ছিল অগ্নিপরীক্ষা।