ম্যানইউকে রুখে দিল এভারটন

3

স্পোর্টস ডেস্ক :
ঘরের মাঠে দুর্দান্ত ফুটবল খেলেও এভারটনের বিপক্ষে পূর্ণ পয়েন্ট সংগ্রহ করতে পারলেন না রেড ডেভিলসরা। শুরুতে এগিয়ে থাকার পর শেষটা নিজেদের করতে পারেননি রোনালদোরা। আর তাতেই ইংলিশ ফুটবল ক্লাবটির সঙ্গে ভাগাভাগি করতে হয়েছে পয়েন্ট।
ওল্ড ট্র্যাফোর্ডে রবিবার প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-১ গোলে ড্র করেছে এভারটন। প্রথমার্ধ্বের শেষের দিকে অঁতনি মার্শিয়াল দলকে এগিয়ে নিলেও লিড ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধ্বের ১৫ মিনিটের মাথায় সফরকারীদের সমতায় ফেরান অ্যান্ড্রোস টাউনসেন্ড। ৫৯ মিনিটে কাভানির বদলি হিসেবে নেমেও দলকে জয় এনে দিতে ব্যর্থ হন রোনালদো।
ড্র’তে পয়েন্ট ভাগাভাগি করেও লিগ টেবিলের তিনে রয়েছে ম্যানইউ। ৭ ম্যাচে ৪ জয় ১ হার আর ২ ড্রয়ে ১৪ পয়েন্ট রেডদের। একধাপ নিচে একই পয়েন্ট নিয়ে চারে এভারটন। টেবিলের শীর্ষে ১৬ পয়েন্ট নিয়ে চেলসি ও দুইয়ে ১৪ পয়েন্ট নিয়ে ইংলিশ ক্লাব লিভারপুল।
অবশ্য বল দখলের লড়াইয়ে অনেক এগিয়ে ছিল ওলে গুনার সুলজারের দল। ম্যাচে ২৮ শতাংশ বল দখলে রেখে আট শটের দুইটি টার্গেটে। অপরদিকে ৭২ শতাংশ বল দখলে রাখা ইউনাইটেড গোলের জন্য শট নেয় ১২টি, যার ছয়টি ছিল লক্ষ্যে। সুযোগ মিসের মহড়ায় বল জালে জড়াতে পারে একবার। তাতেই টানা দুই ম্যাচে পয়েন্ট হারায় রেড ডেভিলসরা।
ম্যাচে বল দখলের আধিপত্য রাখার পাশাাপাশি আক্রমণের ধারও বাড়াতে থাকে ম্যানইউ। এগিয়ে যাওয়ার সুযোগ আসে সপ্তম মিনিটেই। তবে লুক শর ক্রসে দূরের পোস্টে লাফিয়ে হেড লক্ষ্যে রাখতে পারেননি মার্শিয়াল। অবশ্য প্রথমার্ধ্বের শেষের দিকে দলকে মার্শিয়ালই এগিয়ে নেন। ব্রুনো ফার্নেদোসের বক্সে বাড়ানো বলে বাঁ দিক থেকে ছুটে গিয়ে জোরালো শটে জাল খুঁজে নেন মার্শিয়াল।
বিরতির পর পাল্টা আক্রমণে ওঠে সফরকারীরা। ৬৫তম মিনিটে সমতায় ফেরে এভারটন। সতীর্থের পাসে ডি-বক্সে জোরালো শটে ঠিকানা খুঁজে নেন ইংলিশ মিডফিল্ডার টাউনসেন্ড। এর আগে ৫৭ মিনিটে কাভানি ও মার্শিয়ালকে তুলে নিয়ে রোনালদো ও জেডন স্যানচোকে মাঠে নামান ইউনাইটেড কোচ।
ম্যাচের ৭৫ মিনিটে রোনালদোর শট পোস্টের বাইরে দিয়ে যায়। তবে জয়ের উৎসবে মাততে পারতো এভারটন, যদি না অফসাইড হতো। ৮৬ মিনিটে ম্যানইউর জালে বল পাঠায় ইয়েরি মিনা। তবে ভিএআরের সাহায্যে এ যাত্রায় রক্ষে পায় রেড ডেভিলরা। ম্যাচ নির্ধারিত সময়ের পর ড্র হওয়ায় ভাগাভাগি হয় পয়েন্ট।