জিডিএফ’র আলোচনা সভা

3

এনজিও ফেডারেশন (এফ.এন.বি) সদস্য ও নেতৃবৃন্দের গ্রীণ ডিসএ্যাবল্ড ফাউন্ডেশন (জিডিএফ) এর কার্যক্রম পরিদর্শন উপলক্ষে এক আলোচনা সভা গত (২৭ সেপ্টেম্বর) সোমবার বিকেলে পশ্চিম জিন্দাবাজারস্থ জিডিএফ কার্যালয়ে অনুষ্ঠিত হয়। গ্রীণ ডিসএ্যাবল্ড ফাউন্ডেশন (জিডিএফ) এর আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন (জিডিএফ) এর চেয়ারম্যান কবির আহমদ। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন এনজিও ফেডারেশন (এফ.এন.বি) এর সভাপতি রোটারিয়ান বেলাল আহমদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ সংবাদ সংস্থা বাসস সিলেট এর ব্যুরো প্রধান মকসুদ আহমদ মকসুদ। জিডিএফ এর ব্যবস্থাপক স্বপন মাহমুদের সঞ্চালনায় শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন জিডিএফ এর শিক্ষার্থী মো. কয়েছ মিয়া। স্বাগত বক্তব্য রাখেন গ্রীণ ডিসএ্যাবল্ড ফাউন্ডেশন (জিডিএফ) এর মহাসচিব ও নির্বাহী পরিচালক মো বায়জিদ খান।
আলোচনা সভায় বক্তব্য রাখেন ব্র্যাক সিলেট জেলা সমন্ময়কারী অনিক আহমদ অপু, পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র সিলেটের এরিয়া ম্যানেজার মুজিবুল হক, ব্যুরো বাংলাদেশ সিলেটের এরিয়া ম্যানেজার মো. আনোয়ার হোসেন, এসএসকেএস এর প্রকল্প পরিচালক (স্বাস্থ্য) প্রবীর কুমার দাস, এসএসকেএস এর সমন্ময়কারী আব্দুল মান্নান, বিপিজেএ এর সিনিয়র সহ-সভাপতি ফটোসাংবাদিক মো. দুলাল হোসেন। অনুষ্ঠানে জিডিএফ এর শিক্ষিকা নমিতা রানী দে, রুবিনা আক্তার নিহা, শিক্ষক মো. রায়হান খান সহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে রোটারিয়ান বেলাল আহমদ বলেন, প্রতিবন্ধীরা সমাজের জন্য বোঝা নয়, তাদেরকে সঠিকভাবে প্রশিক্ষণ দিলে তারাও নিজের পায়ে দাঁড়াতে পারবে। আমাদের উচিৎ তাদেরকে অবহেলা না করে তাদের পাশে এসে দাড়ানো। তবেই তারা দেশের জন্য সম্পদে পরিণত হবে। তিনি বলেন জিডিএফ এর সকল ধরনের উন্নয়ন কার্যক্রমে এনজিও ফেডারেশন পাশে থাকবে। তিনি অন্যান্য এনজিওদের জিডিএফ এর উন্নয়ন কার্যক্রমে এগিয়ে আসার জন্য আহ্বান জানান। বিজ্ঞপ্তি