রাষ্ট্রীয় মর্যাদায় শায়িত হলেন সুনামগঞ্জের বীর মুক্তিযোদ্ধা মালেক হোসেন পীর

6

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে শায়িত হলেন সুনামগঞ্জের বীর মুক্তিযোদ্ধা মালেক হোসেন পীর। ২৭ সেপ্টেম্বর ২০২১ইং সোমবার সকাল ১১টায় বার্ধক্য জনিত কারনে সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার মৃত্যুতে সুনামগঞ্জ-৫ আসনের সদস্য জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুহিবুর রহমান মানিক, বিরোধী দলীয় হুইপ ও সুনামগঞ্জ সদর আসনের সংসদ সদস্য এডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ্, সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মতিউর রহমান, সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নূরুল হুদা মুকুট, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, সাবেক পিপি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ড. খায়রুল কবির রুমেন এডভোকেট, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক জেলা পরিষদ প্রশাসক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি নুরুজ্জামান চৌধুরী শাহী, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সুনামগঞ্জ জেলা ইউনিটের সাবেক কমান্ডার হাজী নুরুল মোমেন, সাবেক ডেপুটি কমান্ডার আবু সুফিয়ান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নোমান বখত পলিন, যুক্তরাজ্যস্থ প্রবাসী আওয়ামী লীগ নেতা ইমানুজ্জামান চৌধুরী মহী, দৈনিক সুনামগঞ্জ প্রতিদিন পত্রিকার সম্পাদক আহমদুজ্জামান হাসান, সদর উপজেলা কমান্ড এর সাবেক কমান্ডার আব্দুল মজিদ, আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক কাজী জাহান, সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি আল-হেলাল, সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ রোমেলসহ সমাজের বিভিন্ন শ্রেণি পেশার গণ্যমান্য লোকজন সুগভীর শোক প্রকাশ ও মরহুমের শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।
মরহুমের ভাতিজা সাংবাদিক আশিকুর রহমান পীর জানান, এশার নামাজের পর শহরের লক্ষণ শ্রী ঈদগাহ ময়দানে নামাজে জানাযা শেষে আমার চাচা বীর মুক্তিযোদ্ধা মালেক হোসেন পীরকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। মৃত্যুকালে তিনি এক ছেলে, দুই মেয়ে, স্ত্রী ও আত্মীয় স্বজন সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। পরিবারের পক্ষ থেকে মরহুমের জন্য সবার কাছে দোয়া চাওয়া হয়েছে।
মালেক পীর দীর্ঘদিন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সুনামগঞ্জ জেলা ইউনিট কমান্ড এর সাবেক সদস্য-সচিব এর দায়িত্ব পালন করেন। জেলা ইউনিটের ডেপুটি কমান্ডার পদে মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।