ছাতকে শিশু অপহরণের ৩ দিন পর ঢাকা থেকে উদ্ধার

15
ছাতক থেকে অপহরণের তিন দিন পর থানা পুলিশের অভিযানে রাজধানী ঢাকা থেকে উদ্ধার করা হয় শিশু ইয়াছিন আহমদ (১০)।

আতিকুর রহমান মাহমুদ ছাতক থেকে :
ছাতকে শিশুকে অপহরণের ৩ দিন পর ঢাকা থেকে উদ্ধার করেছে থানা পুলিশ। সে পৌরসভার ভাজনা মহল এলাকার ইসলাম উদ্দিনের ছেলে ইয়াছিন আহমদ (১০)।
ঘটনায় জড়িত সন্দেহে পৌরসভার ৫নং ওয়ার্ডের লেবারপাড়া এলাকার তোতন মিয়ার ছেলে অটোরিক্সা চালক সেলিম মিয়া (৩০) ও অপহরণকারীর বোন সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার ফতেহপুর ইউনিয়নের চাতলপাড়া গ্রামের হাবিবুর রহমানের মেয়ে কাকলী বেগম (২৫)কে আটক করা হয়েছে। মঙ্গলবার বিকেলে থানা প্রাঙ্গণে অপহরণের বিষয়ে প্রেস বিফ্রিং করে ঘটনার বিবরণ তুলে ধরা হয়।
পুলিশ সূত্রে জানা যায়, গত শনিবার দুপুরে ইসলাম উদ্দিনের বাড়ীতে তার আত্মীয় সেলিম মিয়া (৩০) ও লায়েক মিয়া (৩৫) বেড়াতে আসে। চা-নান্তা করে ইসলাম উদ্দিনের শিশু ছেলে ইয়াছিন আহমদকে পার্শ্ববর্তী আকিজ ফ্যাক্টরীর গেইট সংলগ্ন দোকানে মিষ্টি খাওয়ানোর কথা বলে বাড়ী থেকে নিয়ে যায়। পূর্ব পরিকল্পনা অনুযায়ী শিশু ইয়াছিনকে সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর, তাহিরপুর, জামালগঞ্জ থানা এলাকা ঘুরিয়ে রাজধানী ঢাকা নিয়ে মুক্তিপণ দাবী করে লায়েক মিয়া। এ ঘটনায় শিশু ইয়াছিনের পিতা ইসলাম উদ্দিন বিষয়টি থানায় মৌখিক ভাবে জানানোর পর থানা পুলিশ একাধিক ভাগে অভিযান শুরু করে ঢাকা সায়দাবাদ এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।
থানার ওসি শেখ মো. নাজিম উদ্দিন বলেন, মূল অপহরণকারী লায়েক মিয়াকে আটকের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।