নগরীতে ভ্যাপসা গরমে অস্বস্তি, বৃষ্টি হওয়ার সম্ভাবনা

2

স্টাফ রিপোর্টার :
দুইদিন ধরে থেমে থেমে বৃষ্টির জন্য সিলেটে নগরীতে গত কয়েকদিনের তুলনায় তাপমাত্রা কমেছে। কিন্তু বাতাস ভারী থাকায় ভ্যাপসা গরমে অস্বস্তি কমেনি। আজ বুধবার থেকে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে এতে গরম কমার কোন খবর নেই। এ অবস্থায় রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকলেও দিনের তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।
সিলেট আবহাওয়া অফিস জানায়, গতকাল মঙ্গলবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বৃষ্টিপাতের পরিমাণ ছিল ৩ দশমিক ৪ মিলিমিটার। এর আগের দিন সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত ১৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা ছিল সকাল ৯টায় ৯৬ শতাংশ এবং সন্ধ্যা ৬টায় ৮৪ শতাংশ।
আগামী ২৪ ঘন্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর বলছে মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। ফলে দেশের অনেক জায়গার মত সিলেটের ওপর দিয়ে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।