১৫ বছর পর ফেঞ্চুগঞ্জ থেকে ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামী গ্রেফতার

4

স্টাফ রিপোর্টার :
গোলাপগঞ্জে ফাঁসির দন্ডপ্রাপ্ত এক পলাতক আসামীকে দীর্ঘ ১৫ বছর পর গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার হওয়া আসামীর নাম আতিক। গত সোমবার ফেঞ্চুগঞ্জ উপজেলার মানিককোনা বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়।
পুলিশ জানায়, গোলাপগঞ্জ থানার ২০০৬ সালে একটি মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত (ফাঁসি) আসামি আতিক। গ্রেফতার এড়াতে সে দীর্ঘদিন ধরে পলাতক ছিল। আসামি আতিক গোলাপগঞ্জ উপজেলার বাঘা ইউনিয়নের খালপার গ্রামের মোবারক আলীর ছেলে। পুলিশ আরো জানায়, গ্রেফতারকৃত আতিক নাম ঠিকানা বদলে ভূয়া জাতীয় পরিচয় পত্র (এনআইডি কার্ড) তৈরি করে এতোদিন পালিয়ে ছিলো। একই এলাকার এক শিশুকে হত্যার দায়ে ২০০৯ সালে মে মাসে তাকে মৃত্যুদন্ড প্রদান করেন আদালত। এর আগে ২০০৬ সালে এই হত্যাকান্ডের ঘটনাটি ঘটে।
গোলাপগঞ্জ থানা পুলিশ সূত্রে জানা যায়, হত্যাকান্ডের পর থেকেই পালিয়ে ছিলেন আতিক। তাকে ছাড়াই শুরু হয় মামলার বিচার কার্যক্রম। আসামিকে পলাতক রেখে রায়ও ঘোষিত হয়।
গোলাপগঞ্জ মডেল থানার উপ পরিদর্শক (এসআই) ফয়জুল করিম জানান, সাজাপ্রাপ্ত এই আসামি নাম ঠিকানা ও বাবার নাম পরিবর্তন করে একটি ভূয়া এনআইডি কার্ড তৈরি করেছিলো। যাতে মামাকে সে বাবা বানিয়ে ছিলো। ভূয়া এনআইডি কার্ড বানিয়ে প্রতারণার কারণে তাকে এতোদিন গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে গোপন সূত্রের মাধ্যমে নিশ্চিত হয়ে সোমবার রাতে তাকে আমরা গ্রেফতার করি। এরপর গতকাল মঙ্গলবার সকালে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।