এমন কোনো প্রকল্প গ্রহণ করবো না, যেগুলো হাওরের মানুষের জন্য সমস্যা হবে – পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান

10
সুনামগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন শেষে বক্তব্য রাখছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি।

একে কুদরত পাশা সুনামগঞ্জ থেকে :
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, পরিবেশ রক্ষা করা আমাদের দায়িত্ব। আগামী প্রজন্মকে রক্ষার জন্য আগে পরিবেশ রক্ষা করতে হবে, এটা সবাই জানে। আমরা এমন কোনো প্রকল্প গ্রহণ করবো না, যেগুলো হাওরের মানুষের জন্য সমস্যা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাওরের ক্ষতি হয় এমন সব প্রকল্পরে বিরুদ্ধে। রবিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে সুনামগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, ক্ষমতায় থাকার কোনো লোভ আমার নেই। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আমি কাজ করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। কারণ, তিনি নিজের জন্য কখনো ভাবেননি, শুধু দেশের মানুষের জন্য চিন্তা করেন। হাওরবাসী ঠিকমতো জীবন-যাপন করতে পারছে কি-না সে বিষয়ে খোঁজ-খবর রাখেন।
মন্ত্রী বলেন, আমাদেরও পরিশ্রমী হতে হবে। এ প্রজন্মকে কারিগরি শিক্ষায় শিক্ষিত হতে হবে। আমরা সুশিক্ষায় বাঁচতে চাই। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাকে খুব গুরুত্ব দিয়েছেন। উদাহরণ হিসেবে তিনি বলেন, জাপানিরা খুব পরিশ্রমী, এজন্য তারা নতুন নতুন যন্ত্রপাতি আবিষ্কার করতে পারে। তারা কাজের মধ্যেই মৃত্যুবরণ করে।
এ সময় আরও উপস্থিত ছিলেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্যা ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, পৌর মেয়র নাদের বখত প্রমুখ।