অস্ত্রোপচারের পর স্বাভাবিক রয়েছেন পেলে

2

স্পোর্টস ডেস্ক :
নিয়মিত রুটিন চেক আপ করতে গিয়ে মলাশয়ে টিউমার ধরা পড়েছিল ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি পেলের। এক সপ্তাহ হাসপাতালে থাকার পর সফল অস্ত্রোপচার করে সেটা ফেলে দিয়েছেন ডাক্তাররা। এখন তিনি সুস্থ আছেন তবে আইসিউতেই রাখা হয়েছে এই কিংবদন্তিকে।
ব্রাজিলের সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি রয়েছেন ফুটবলের রাজা খ্যাত পেলে। তার সফল অস্ত্রোপচারের পর ডাক্তাররা বলছেন, ‘পেলে ভালো আছেন। অস্ত্রোপচারের পর স্বাভাবিক আচরণই করছেন তিনি।’
ইনস্টাগ্রামে পেলে নিজেই জানিয়েছেন তার সুস্থতার কথা। সেখানে এক পোস্টের মাধ্যমে ভক্ত-সমর্থকদের উদ্দেশ্যে তিনি লেখেন, ‘বন্ধুরা, আমি প্রতিদিনেই ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছি। আবার মাঠে নামতে মুখিয়ে আছি। তবে, পুরোপুরি সুস্থ হয়ে উঠতে আমার আরও কিছুটা সময় লাগবে। হাসপাতালে থাকার কারণে আমি পরিবারের সঙ্গে কথা বলার সুযোগ যেমন পাচ্ছি, তেমনই বিশ্রামও নিতে পারছি। আবারও অনেক ধন্যবাদ আমাকে এমন ভালোবাসার জন্য। আমরা দ্রুতই আবার এক হব।’
মলাশয়ে টিউমার ধরা পড়ার পর ফুটবলের এই কিংবদন্তিকে নিয়ে অনেকে উদ্বেগ প্রকাশ করেছিলেন। অনেকে ভেবেছিলেন টিউমার না আবার ক্যান্সার ছড়িয়ে পরে। অবশ্য গত সপ্তাহে ডাক্তারি পরীক্ষায় টিউমার ধরা পড়ায় দ্রুত অস্ত্রোপচার করে বাদ দেওয়া হয়েছে। তার অপারেশন সফল হয়েছে।
চার দশকেরও বেশি সময় আগে ১৯৭৭ সালে অবসর নেন ফুটবলের রাজা খ্যাত এডসন আরান্তেস দো নাসিমেন্তো পেলে। মূলত তিনি তিনবার বিশ্বকাপ জয় করার জন্য এখনও বিখ্যাত হয়েছেন। এছাড়া তিনি তার ক্লাব ও দেশের হয়ে ১,৩৬৩টি ম্যাচ খেলে মোট ১,২৮১টি গোল করেছেন যা বিশ্ব রেকর্ড। সম্প্রতি তার গড়া লাতিন আমেরিকার কোনও ফুটবলারের সর্বোচ ৭৭ গোলের রেকর্ড ভেঙে দিয়েছেন লিওনেল মেসি।