নগরীতে ৩ দিনে দ্বিতীয় ডোজের করোনার গণটিকা নিলেন ৬৪,৯৫৫ জন

3

স্টাফ রিপোর্টার :
নগরীতে ৩ দিনের ক্যাম্পেইনে করোনা ভাইরাসের গণটিকার দ্বিতীয় দফার দ্বিতীয় ডোজ শেষ হয়েছে। শেষ দিনে বৃহস্পতিবার টিকা পেয়েছেন ১৭ হাজার ২৮৯ জন। ৩ দিনে মোট ৬৪ হাজার ৯৫৫ জন মানুষ পেয়েছেন এই টিকা।
জানা গেছে, নগরীর ২৭টি ওয়ার্ডে ৩টি করে ৮২টি কেন্দ্রে গত ৩দিন থেকে চলে করোনা ভাইরাসের গণটিকার দ্বিতীয় ডোজ প্রদানের কার্যক্রম। গতকাল বৃহস্পতিবার শেষ দিনে অর্থ্যা ৩দিনে টিকা পাওয়া ১৭ হাজার ২৮৯ জনের মধ্যে পুরুষ ৮ হাজার ৭৪৫ ও নারী ৮ হাজার ৫৪৪ জন রয়েছেন। সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।
জানা গেছে, গত মাসের শুরুর দিকে সিলেটসহ সারাদেশে গণটিকাদান কার্যক্রম শুরু হয়। এসময় প্রথম ডোজ গ্রহণ করেন বিপুল সংখ্যক মানুষ। এবার তাদেরকে গণটিকা কার্যক্রমের আওতায় দ্বিতীয় ডোজ প্রদান করা হয়। গত মঙ্গলবার ৭ সেপ্টেম্বর সকাল থেকে শুরু হয় এই কার্যক্রম। টিকা নিতে বিভিন্ন কেন্দ্রে মানুষের ভিড় লক্ষ্য করা যায় ৩ দিনই।
সংশ্লিষ্টরা জানিয়েছেন, ২৫ বছরের ঊর্ধ্ব বয়সীরা গত ৭ থেকে ৯ আগস্ট গণটিকার আওতায় সিলেট বিভাগের ২ লাখ ৩৫ হাজার ১১৮ জন প্রথম ডোজ গ্রহণ করেছিলেন। এর মধ্যে সিলেট জেলার ১৩ উপজেলায় ২২২টি বুথে ৫৮ হাজার ৬৮৮ জনকে দেওয়া হয়েছিল প্রথম ডোজ। এছাড়া সিলেট নগরীতে গত ৭ আগস্ট গণটিকায় প্রথম ডোজ নেন ২২ হাজার ৭৫৩ জন। দ্বিতীয় দিন ২৪ হাজার ২৯৪ জন এবং তৃতীয় দিন ১৯ হাজার ৩৯৯ জন টিকা নেন। সব মিলিয়ে প্রথমবারের তিন দিনে নগরীতে গণটিকা নিয়েছিলেন ৬৬ হাজার ৪৪৬ জন।
এদিকে, গণটিকার দ্বিতীয় দফার প্রথম দিনে গত মঙ্গলবার সিলেট নগরীতে ২২ হাজার ৬২৩ জনকে দেওয়া হয়েছে টিকা। এর মধ্যে রয়েছেন ১২ হাজার ৬২৩ জন পুরুষ ও নারী ১০ হাজার ২১৪ জন। পরদিন বুধবার টিকা দেওয়া হয়েছে ২৫ হাজার ৪৩ জনকে। এর মধ্যে পুরুষ ১২ হাজার ৭৯০ ও নারী ১২ হাজার ২৫৩ জন। আর শেষ দিনে টিকা দেওয়া হয়েছে ১৭ হাজার ২৮৯ জনের মধ্যে পুরুষ ৮ হাজার ৭৪৫ ও নারী ৮ হাজার ৫৪৪ জন রয়েছেন।