হবিগঞ্জ ও সুনামগঞ্জ পাসপোর্ট অফিসে অভিযান, ৮ দালালকে কারাদন্ড

5
র‌্যাবের অভিযানে পাসপোর্ট অফিসের সামনে থেকে আটক দালাল চক্রের দুই সদস্য।

স্টাফ রিপোর্টার :
হবিগঞ্জ ও সুনামগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান চালিয়ে ৮ দালালকে আটক করা হয়েছে। গতকাল রবিবার সকাল থেকে বিকেল পর্যন্ত পৃথকভাবে এ চিরুনী অভিযান শেষে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটককৃতদের বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও অর্থদন্ড প্রদান করা হয়।
সংশ্লিষ্ট সূত্র জানায়, গতকাল রবিবার সকাল নির্বাহী ম্যাজিস্ট্রেট শামছুদ্দিন মো. রেজা, র‌্যাব-৯ এর লেফটেন্যান্ট কমান্ডার নাহিদ হাসান ও সিনিয়র এএসপি একেএম কামরুজ্জামানের নেতৃত্বে একদল র‌্যাব সদস্য হবিগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান চালিয়ে ৬ দালালকে আটক করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট শামছুদ্দিন মোঃ রেজা জানান, অভিযানকালে জামাল আহমেদ ও হাবিবুর রহমান নামে ২ জনকে আটক করে সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে ৬ মাস করে কারাদন্ড ও হাবিবুর রহমানকে ১০ হাজার এবং জামাল আহমেদকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও মো. শিরু চৌধুরী, টেনু মিয়া, আব্দুর রহিম, বাছির মিয়াকে ১৫ দিন করে কারাদন্ড ও প্রত্যেককে ৫০০ টাকা করে জরিমানা প্রদান করা হয়। এছাড়া সুনামগঞ্জ পাসপোর্ট অফিসে অভিযান চালিয়ে ২ দালালকে ৩ দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। পরে তাদের জেলা কারাগারে পাঠানো হয়। রবিবার সকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম রেজাউল করিম এই আদালত পরিচালনা করেন। দন্ডপ্রাপ্তরা হলো, মো. খোকন মিয়া ও মো. আব্দুল গনি পাঠান। তাদের বাড়ি সুনামগঞ্জ সদর উপজেলায়।
জানা গেছে, সকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম রেজাউল করিম র‌্যাব-৯ এর লে. কমান্ডার সিঞ্চন আহমেদ নেতৃত্বে সিপিসি-৩ সুনামগঞ্জ ক্যাম্পের একটি দল সুনামগঞ্জ পাসপোর্ট কার্যালয়ে অভিযান চালায়। এ সময় দালাল খোকন মিয়া ও আব্দুল গনি পাঠানকে আটক করা হয়।
র‌্যাব জানায়, পাসপোর্ট করে দেওয়ার কথা বলে সাধারণ মানুষের কাছ থেকে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি টাকা নিচ্ছিলেন তারা। র‌্যাব-৯ এর গণমাধ্যম বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।