সিলেট জেলা আ’লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বর্ষিয়ান রাজনীতিবিদ এড. লুৎফুর রহমান আর নেই ॥ আলীয়া মাদ্রাসার মাঠে আজ জানাযা, বিভিন্ন মহলের শোক প্রকাশ

9

স্টাফ রিপোর্টার :
বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, বর্ষিয়ান রাজনীতিবিদ, সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি, গণপরিষদের সাবেক সদস্য, স্বাধীন বাংলাদেশের সংবিধানে স্বাক্ষরকারী এডভোকেট লুৎফুর রহমান
ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। গতকাল বৃহস্পতিবার বিকেল ৪টা ১০ মিনিটে নগরীর একটি বেসরকারী হাসপাতালে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর।
পারিবারিক সূত্রে জানা গেছে, দুইদিন আগে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে লুৎফুর রহমানকে নগরীর মাউন্ড এডোরা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার চিকিৎসা চলছিল। গতকাল বৃহস্পতিবার সকালে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নেয়ার পরিকল্পনা ছিল। কিন্তু বুধবার সন্ধ্যার পর থেকে শারীরিক অবস্থার অবনতি হলে এই হাসপাতালেই তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। গতকাল বৃহস্পতিবার বিকেলে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এডভোকেট লুৎফুর রহমান সিলেট জেলা আওয়ামীলীগকে সংগঠিত করতে নিরলস কাজ করে গেছেন। তিনি জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, সহ-সভাপতি, সিনিয়র সহ-সভাপতি এবং সর্বশেষ সভাপতির দ্বায়িত্ব পালন করছিলেন। লুৎফুর রহমান ওসমানীগর উপজেলার (তৎকালীন বালাগঞ্জ থানা) পশ্চিম পৈলনপুর ইউনিয়নের বড়হাজীপুর গ্রামে ১৯৪০ খ্রিষ্টাব্দের ৮ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। বর্তমানে লুৎফুর রহমান নিজ বাসা নগরীর আম্বরখানা বড়বাজারে সপরিবারে বসবাস করে আসছিলেন। তিনি ২ ছেলে, এক মেয়ে ও আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
তার মৃত্যুর সংবাদ পেয়ে সিলেটে অবস্থানরত বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এস এম কামাল হোসেনসহ কেন্দ্রী, জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ তার আম্বরখানাস্থ বাসায় ছুটে যান এবং বর্ষিয়ান এই রাজনীতিবিদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন তারা।
জানা গেছে, এডভোকেট লুৎফুর রহমানের জানাযা আজ শুক্রবার দুপুর আড়াইটায় নগরীর আলিয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হবে। গতকাল বৃহস্পতিবার পরিবারের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।
এদিকে খবর পেয়ে জানাযাস্থল চৌহাট্টাস্থ আলিয়া মাদ্রাসা মাঠ প্রস্তুত করার নির্দেশনা দিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। ইতোমধ্যে মাঠে কাজ শুরু করেছে সিলেট সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ।
মেয়র আরিফুল হক চৌধুরীর ব্যক্তিগত কর্মকর্তা মো. মুহিবুল ইসলাম ইমন জানান, মেয়র আরিফুল হক চৌধুরী ঢাকায় অবস্থান করছেন। জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমানের জানাযা আলিয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হবে শুনেই তিনি মাঠটি প্রস্তুত করতে সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশ দিয়েছেন। গত কয়েকদিনের বৃষ্টিতে মাঠের বিভিন্নস্থানে কাঁদা জমে আছে। ইতোমধ্যে মাঠে কাজ শুরু করেছেন তারা। দুপুর আড়াইটার আগেই মাঠ সম্পূর্ণ প্রস্তুত করতে জোর নির্দেশনা দিয়েছেন মেয়র আরিফ।
এদিকে, এডভোকেট লুৎফুর রহমানে মৃত্যুতে বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠন গভীর শোক প্রকাশ করেন এবং শোকসম্পপ্ত পরিবারের প্রতি সংবেদনা জ্ঞাপন করেছেন।
মহানগর আওয়ামী লীগ : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি, সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান, গণপরিষদের সাবেক সদস্য, বৃহত্তর সিলেটের কৃতি সন্তান,বর্ষীয়ান রাজনীতিবিদ এডভোকেট লুৎফুর রহমান বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) বিকাল ৪টায় নগরীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর ইন্তেকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সিলেট মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
এক শোক বার্তায় মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেন তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
বর্নাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী এই মহান রাজনীতিবিদের নামাজের জানাযা আজ শুক্রবার (৩ সেপ্টেম্বর) বেলা আড়াইটায় নগরীর আলিয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হবে।
সিলেট মহানগর যুবলীগ : বর্ষিয়ান রাজনীতিবিদ, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি, সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান, গণ পরিষদ সাবেক সদস্য, স্বাধীন বাংলাদেশের সংবিধানে স্বাক্ষরকারী জননেতা এড. লুৎফুর রহমানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি ও সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার।
এক শোকাবার্তায় বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি ও সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। মৃত্যুকালে স্ত্রী, দুই ছেলে এক মেয়ে সহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে যান।
জেলা মহিলা আ’লীগ : সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি, সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান, গণ পরিষদের সাবেক সদস্য, স্বাধীন বাংলাদেশের সংবিধানে স্বাক্ষরকারী এড. লুৎফুর রহমানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সিলেট জেলা মহিলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ।
বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) এক শোক বার্তায় সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সালমা বাছিত, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সালমা সুলতানা, সাবেক সাংসদ সদস্য ও জেলা মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সৈয়দা জেবুন্নেছা হক, জেলা আওয়ামী লীগের সদস্য নাজনীন হোসেন, জাতীয় মহিলা সংস্থা সিলেট জেলার চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের সহ-সাধারণ সম্পাদিকা হেলেন আহমদ, সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদিকা এ. জেড. রওশন জেবীন রুবা, সহ-সাংগঠনিক সম্পাদিকা মোছা. নূরুন্নাহার (মেম্বার), সহ-সাধারণ সম্পাদিকা মাধুরী গুন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদিকা সাজেদা পারভীন, ধর্ম বিষয়ক সম্পাদিকা কয়তুননেছা, সদস্য মিলন বেগম, লিপি রাণী বণিকা, রুনা আক্তার, নাসরিন বেগম, সদর উত্তর উপজেলার সাধারণ সম্পাদিকা হাসিনা আক্তার বলেন, এড লুতফুর রহমান একজন সৎ ও প্রবীণ রাজনীতীবিদ ছিলেন। গুণী এ ব্যক্তির মৃত্যুতে যে শূণ্যতার সৃষ্টি হয়েছে তা কখনো পূরণ হবার নয়। নেতৃবৃন্দ শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
মেয়র আরিফুল হক চৌধুরী : সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি বর্ষিয়ান রাজনীতিবিদ মো. লুৎফুর রহমান এডভোকেট মারা গেছেন। (ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাহি রাজিউন)।
বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) বিকেলে নগরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসায়ধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালের তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। তিনি ২ ছেলে, ১ মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী স্বজন রেখে গেছেন।
বর্ষিয়ান রাজনীতিবিদ, জনপ্রতিনিধি মো. লুৎফুর রহমান এডভোকেট -এর মৃত্যুতে শোক জ্ঞাপন করেছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।
শোক বার্তায় সিসিক মেয়র বলেন, গণপরিষদ সদস্য, জেলা পরিষদ সিলেটের চেয়ারম্যান, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি, বর্ষিয়ান জননেতা লুৎফুর রহমান রহমান এডভোকেট এর মৃত্যুতে অপূরণীয় ক্ষতি হয়েছে।
শোক বার্তায় মরহুমের রুহের মাগফেরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।
শফিউল আলম চৌধুরী নাদেল : বর্ষিয়ান রাজনীতিবিদ, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি, সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান, গণ পরিষদের সাবেক সদস্য, স্বাধীন বাংলাদেশের সংবিধানে স্বাক্ষরকারী জননেতা এড. লুৎফুর রহমানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক, সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।
(২ সেপ্টেম্বর) বৃহস্পতিবার শফিউল আলম চৌধুরী নাদেল এক শোকাবার্তায় মরহুমের মাগফেরাত কামনা ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
রেড ক্রিসেন্ট সিলেট ইউনিট : সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমান ইন্তেকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের ভাইস চেয়ারম্যান মনসুজ্জামান বাবুল, সেক্রেটারি মো. আব্দুর রহমান জামিল, কার্যকরি কমিটির সদস্য ফেরদৌস চৌধুরী রুহেল, সাইফুর রহমান খোকন, মো. সোয়েব আহমদ, মুশতাক আহমদ পলাশ, মো. মজির উদ্দিন, সদস্য সাবেক এমপি জেবুন্নেছা হক, এ জেড রওশন জেবিন রুবা, নুরুন নেছা, হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. নুরুল আলম খান, হিসাব রক্ষণ কর্মকর্তা মো. ফারহান আমির জামান, কর্মকর্তা পার্থ সারথি দাস, সাবেক যুব প্রধান মো. নাজিম খানসহ রেড ক্রিসেন্ট, মাতৃমঙ্গল হাসপাতাল, মুজিব জাহান রেড ক্রিসেন্ট রক্ত কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
তাঁরা এক শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীরসমবেদনা জ্ঞাপন করেন।
সিলেট জেলা পরিষদ : সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক গণপরিষদের সদস্য এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংবিধান প্রণয়ন কমিটির অন্যতম সদস্য, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, বর্ষিয়ান রাজনীতিবিদ, জননেতা মোঃ লুৎফর রহমান এডভোকেট এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিলেট জেলা পরিষদের নির্বাচিত সদস্য ও কর্মকর্তা কর্মচারীবৃন্দ।
বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) এক শোকবার্তায়, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা স্বাক্ষরিত এক প্রেসবার্তায় বলেন, পরম করুণাময়ের কাছে মরহুম এর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।
জেলা ও মহানগর বিএনপি : প্রবীণ রাজনীতিবিদ, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমানের ইন্তেকালে শোক প্রকাশ করেছেন সিলেট জেলা ও মহানগর বিএনপি নেতৃবৃন্দ। মরহুমের মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তারা।
এক যৌথ শোক বার্তায় সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়ীগরদার, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী বলেন, বর্ষীয়ান রাজনীতিবিদ এডভোকেট লুৎফুর রহমান ছিলেন সজ্জন রাজনৈতিক ব্যক্তিত্ব। তার মৃত্যুতে আমরা একজন অভিভাবকতূল্য প্রবীণ রাজনীতিবিদকে হারালাম। আল্লাহ তাকে জান্নাতবাসী করুন ও পরিবারবর্গকে এই শোক সইবার শক্তি দিন। আমীন।
সিলেট মহানগর জামায়াত : বর্ষীয়ান রাজনীতিবিদ, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমানের ইন্তেকালে শোক প্রকাশ করেছেন সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ। শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানা তারা।
এক শোক বার্তায় সিলেট মহানগর জামায়াতের আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম, নায়েবে আমীর মাওলানা সোহেল আহমদ ও সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান আলী বলেন, এডভোকেট লুৎফুর রহমান ছিলেন মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। ক্ষমতাসীন দলের রাজনৈতিক নেতা হয়েও সকল দল মতের মানুষের প্রতি তিনি সদয় ছিলেন। সিলেটের এই প্রবীণ রাজনীতিবিদের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। নেতৃবৃন্দ- শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন, পরিবারবর্গকে ধৈর্য্য ও সবুর করার জন্য আল্লাহর কাছে তৌফিক কামনা করেন।
মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদ : সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি, সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান, গণ পরিষদের সাবেক সদস্য, স্বাধীন বাংলাদেশের সংবিধানে স্বাক্ষরকারী এড. লুৎফুর রহমানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সর্বস্তরের নেতৃবৃন্দ।
বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) এক শোক বার্তায় সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি আব্দুর রহমান রিপন ও সাধারণ সম্পাদক নাজমুল হক বলেন, এড লুতফুর রহমান একজন সৎ ও প্রবীণ রাজনীতীবিদ ছিলেন। তিনি সকলের কাছে একজন ভাল মানুষ হিসাবে পরিচিত। তিনি মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও বাংলাদেশের সংবিধানের অন্যতম প্রণেতা ছিলেন। আমরা তাহার বেদিহী আত্মার মাগফেরাত কামনা করছি। পাশাপাশি মহান রাব্বুল আল আমিন তাকে যেন জান্নাতের উচ্চ মোকাম দান করেন। নেতৃবৃন্দ শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
বীর মুক্তিযোদ্ধা : সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি, সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান, গণ পরিষদের সাবেক সদস্য, স্বাধীন বাংলাদেশের সংবিধানে স্বাক্ষরকারী এড. লুৎফুর রহমানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলর সদ্য সাবেক সহ সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট রফিকুল হক, সদ্য সাবেক ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ভবতোষ রায় বর্মন, সাবেক ডেপুটি কমান্ডার, সিলেট জেলা ইউনিট কমান্ডার ও বীর মুক্তিযোদ্ধা জাফলং ইউনিয়নের চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু , জেলা ইউনিট কমান্ডারের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. তোতা মিয়া, সাবেক অর্থ সম্পাদক সোয়েব আহমদ, সদ্য সাবেক ডক্তর সম্পাদক নীল কান্ত সিংহ সহ সর্বস্তরের মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ।
বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) এক শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন, এড লুৎফুর রহমান একজন সৎ ও প্রবীণ রাজনীতীবিদ ছিলেন। তিনি সকলের কাছে একজন ভাল মানুষ হিসাবে পরিচিত। তিনি মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও বাংলাদেশের সংবিধানের অন্যতম প্রণেতা ছিলেন। ১৯৭১ সালে গণ্য পরিষদের সদস্য। আমরা তাহার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। পাশাপাশি মহান রাব্বুল আল আমিন তাকে যেন জান্নাতের উচ্চ মোকাম দান সহ নেতৃবৃন্দ শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
সিলেট প্রেসক্লাব : সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি, জেলা পরিষদের চেয়ারম্যান প্রবীণ রাজনীতিবিদ অ্যাডভোকেট মো. লুৎফুর রহমানের মৃত্যুতে সিলেট প্রেসক্লাব নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন। ক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকী ও সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু এক শোকবার্তায় বলেন, অ্যাডভোকেট মো. লুৎফুর রহমান সিলেটের রাজনৈতিক অঙ্গনের একজন প্রাজ্ঞ নেতা ছিলেন। গণপরিষদের সাবেক এই সদস্য একজন পরিচ্ছন্ন ও সজ্জন রাজনীতিবিদ হিসেবে ছিলেন সর্বমহলে গ্রহণযোগ্য। তাঁর মৃত্যুতে সিলেটের রাজনৈতিক অঙ্গন একজন বিজ্ঞ নেতাকে হারিয়েছে। তাঁর শূন্যতা পূরণ হওয়ার নয়। প্রেসক্লাব নেতৃবৃন্দ, মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানান।