হুসাইন (রা.) এর আদর্শ সমাজে ছড়িয়ে দেওয়া তালামীযে ইসলামিয়ার কর্মীদের অন্যতম দায়িত্ব -সুলাইমান আহমদ চৌধুরী

5

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক ছাত্রনেতা সুলাইমান আহমদ চৌধুরী বলেন, হুসাইন (রা.) হলেন জান্নাতি যুবকদের সরদার। আমাদের প্রেরণার বাতিঘর। কারবালার জমিনে হুসাইন (রা.) যে ত্যাগের নজরানা রেখেছিলেন, সেটি আমাদেরকে উপলব্ধি করতে হবে। তালামীযে ইসলামিয়ার কর্মীদের অন্যতম দায়িত্ব হবে, হুসাইন (রা.) এর আদর্শ সমাজে ছড়িয়ে দেওয়া। আর হুসাইন (রা.) এর আদর্শকে ছড়িয়ে দেওয়ার মাধ্যমেই সমাজ থেকে অপশক্তি দূর করা সম্ভব। মুহররম-আশুরার আলোচনায় কয়েকটি পরীক্ষা আমাদের সামনে আসে। সেই পরীক্ষা হলো- আহলে বাইতের প্রতি মুহাব্বতের পরীক্ষা, হযরত আলী (রা.) এর প্রতি ভালোবাসার পরীক্ষা এবং হযরত হাসান-হুসাইন (রা.) এর প্রতি প্রেমের পরীক্ষা। আর আহলে বাইতের প্রতি তখনই ভালোবাসা সুদৃঢ় হবে, যখন হৃদয় থাকবে পাপিষ্ঠ ইয়াজিদ প্রীতি থেকে মুক্ত।
তিনি ২৮ আগষ্ট শনিবার, বাদ আছর নগরীর আলমপুরস্থ হযরত শাহজালাল লতিফিয়া হাফিজিয়া সুন্নিয়া দাখিল মাদরাসার কনফারেন্স হলরুমে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট মহানগরীর ২৭ নং ওয়ার্ড শাখার উদ্যোগে ‘আহলে বাইতের মর্যাদা’ শীর্ষক আলোচনা সভা ও ২০২১-২২ সেশনের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
শাখা সভাপতি জায়দুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তোফায়েল শাহ’র উপস্থাপনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের সিলেট মহানগরীর সভাপতি এস এম মনোয়ার হোসেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের সিলেট মহানগরীর সহ-সভাপতি মো. আতিকুর রহমান সাকের, মিনহাজুল ইসলাম নিয়াজ, সাংগঠনিক সম্পাদক এম. শামছ উদ্দিন, ওয়ার্ড শাখার সাবেক সভাপতি সাইদুল ইসলাম দুলাল, সাবেক সহ-সভাপতি সিদ্দিকুর রহমান।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শাখা সহ-সাধারণ সম্পাদক মিনহাজুর রহমান, সাংগঠনিক সম্পাদক আরকান খান মোহন, সহ-সাংগঠনিক সম্পাদক হুমায়ূন রশিদ, আতিকুর রহমান আরিফ, প্রচার সম্পাদক আলমগীর আহমদ, সহ-প্রচার সম্পাদক ইফাজ মালিক, অর্থ সম্পাদক মারজান আহমদ, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক আবিদ মাহমুদ সামী, সহ-তথ্য প্রযুক্তি সম্পাদক রায়হান আহমদ, সদস্য বুরহান উদ্দীন, নাইমুল হাসান, জীবান শাহ তোয়েল, শাহিন আহমদ, ফাহিম আহমদ, সানি আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি