সিলেট সদর উপজেলার চা শ্রমিকদের মধ্যে ১ কোটি ১০ লক্ষ ২৫ হাজার টাকার অনুদানের চেক বিতরণ

5
সিলেট সদর উপজেলার চা শ্রমিকদের মধ্যে ৫ হাজার করে ১ কোটি ১০ লক্ষ ২৫ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করছেন প্রধান অতিথি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ্ব আশফাক আহমদ।

সিলেট সদর পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ্ব আশফাক আহমদ বলেছেন, চা বাগানের শ্রমিকদের জীবনমান উন্নয়নে আওয়ামী লীগ সরকার সবচেয়ে বেশী আন্তরিক। আওয়ামী লীগ বাদে যত সরকার ক্ষমতায় এসেছে এ জনগোষ্ঠীকে অবহেলার চোখে দেখেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেভাবে ভোটের অধিকার দিয়েছিলেন। তার কন্যা জননেত্রী শেখ হাসিনাও তাদের ভাত, কাপড়, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসাসহ সকল ধরনের অধিকার দিয়েছেন, তারা যাতে আর বঞ্চনার স্বীকার না হয়। মানুষের মত বাচতে পারে। চা শ্রমিক জনগোষ্ঠীর সন্তানরা যেন শিক্ষা-ধিক্ষায় যোগ্য হয়ে উঠে, দেশের উন্নয়ন অগ্রগতিতে কাজে লাগে।
বৃহস্পতিবার (২৫ আগষ্ট) দুপুরে সদর উপজেলার হল রুমে উপজেলা নির্বাহী অফিসার কাজী মহুয়া মমতাজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীনে, বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের ২০২০-২১ অর্থ বছরের তহবিল থেকে উপজেলার ১২ টি চা বাগানের ২ হাজার ২ শত ৫ জন চা শ্রমিকদের মধ্যে ৫ হাজার টাকা করে ১ কোটি ১০ লক্ষ ২৫ হাজার টাকার আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সদর উপজেলা সমাজসেবা অফিসার নুসরাত এ ইলাহী, উপজেলা ইউনিয়ন সমাজকর্মী ইকরামুল কবির, খাদিম চাবাগান এলাকা থেকে নির্বাচিত ইউপি সদস্য শামীম আহমদসহ পঞ্চায়েত সদস্যবৃন্দ। বিজ্ঞপ্তি