নগরীর ৩টি টিকাদান কেন্দ্রে ভ্যাকসিন নিলেন ২,০০৮ জন

3

স্টাফ রিপোর্টার :
নগরীর ৩টি টিকাদান কেন্দ্রে গতকাল সোমবার ভ্যাকসিন নিয়েছেন আরো ২ হাজার ৮ জন। এদিকে ৮দিন পর নগরীতে সিনোফার্ম দিয়ে ফের শুরু হয়েছে ভ্যাকসিনের ১ম ডোজ প্রদান কার্যক্রম। ১ম দিনে ওসমানী হাসপাতাল কেন্দ্রে সিনোফার্মের ১ম ডোজ নিয়েছেন ৫২০ জন। পুলিশ লাইন্স হাসপাতাল কেন্দ্রে সিনোফার্মের ১ম ডোজ নিয়েছেন ১৫৬ জন। ২য় ডোজ নিয়েছেন ১৬ জন। এছাড়া উক্ত দুটি স্থায়ী টিকাদান কেন্দ্রে মডার্নার ২য় ডোজ নিয়েছেন ১ হাজার জন। ওসমানী হাসপাতালে ৭৭০ জন ও পুলিশ লাইন্স হাসপাতালে ২৩০ জন। এছাড়া নগর ভবনস্থ অস্থায়ী টিকাদান কেন্দ্রে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকার ২য় ডোজ নিয়েছেন আরো ৩২০ জন।
এদিকে আজ মঙ্গলবার থেকে নগর ভবনস্থ অস্থায়ী টিকাদান কেন্দ্রে এসএমএস ছাড়াই অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড ২য় ডোজ নিতে পারবেন অপেক্ষমাণ সবাই। কেন্দ্রে গেলেই দেয়া হবে ২য় ডোজ।
অপরদিকে আজ মঙ্গলবার থেকে নগর ভবনের নিচতলায় ভ্যাকসিন জনিত যে কোন তথ্যের জন্য সিসিকের স্বাস্থ্যবিভাগের উদ্যোগে ‘হেল্পডেস্ক’ চালু হতে যাচ্ছে। এখানে ভ্যাকসিন জনিত যে কোন তথ্য জানানো হবে। কারো অনলাইনে আপডেটজনিত সমস্যা থাকলে সেটার সমাধান করা হবে।
সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা: জাহিদুল ইসলাম জানান, নগরীর দুটি কেন্দ্রে সিনোফার্মের ১ম ডোজ শুরু হয়েছে। এছাড়াও নগরভবনস্থ অস্থায়ী কেন্দ্রে অ্যাস্ট্রাজেনেকার ২য় ডোজ প্রদান অব্যাহত আছে। আজ থেকে এসএমএস ছাড়াই অ্যাস্ট্রাজেনেকার ২য় ডোজ নেয়ার সুযোগ আছে। যদিও আমাদের পক্ষ থেকে ইতোমধ্যে অ্যাস্ট্রাজেনেকার ২য় ডোজের জন্য অপেক্ষমাণ সবাইকে এসএমএস দেয়া আছে। কিন্তু এসএমএস পেয়েও অনেকে তারিখ মতে টিকা নিতে না আসায় অপেক্ষমাণের সংখ্যা বাড়ছে। আমাদের প্রত্যাশা আগষ্টের পর নগরীতে অ্যাস্ট্রাজেনেকার ২য় ডোজের বাকী কেউ থাকবেনা।