১৯ বছর পর ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী চট্টগ্রামে গ্রেফতার

10

স্টাফ রিপোর্টার :
হবিগঞ্জের চুনারুঘাট থানার মামলায় যাবজ্জীবন কারাদন্ড (সাজাপ্রাপ্ত) আসামী মো: আশিকুর রহমানকে (৪৫) ১৯ বছর পর চট্টগ্রাম থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৯। গত বুধবার দুপুরে সীতাকুন্ড থানার ভাটিয়ারী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত সাজাপ্রাপ্ত আসামী মো: আশিকুর রহমান হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানার কেউন্দা গ্রামের মৃত আব্দুল মান্নানের পুত্র।
র‌্যাব-৯’র প্রেসবিজ্ঞপ্তি থেকে জানা গেছে, দীর্ঘ ১৯ বৎসর যাবৎ পলাতক থাকার পর যাবজ্জীবন কারাদন্ড তৎসহ অর্থদন্ডে দন্ডিত আসামী মোঃ আশিকুর রহমানকে গ্রেফতার করেছে র‌্যাব-৯। উক্ত আসামীর বিরুদ্ধে বিজ্ঞ আদালত নারী ও শিশু নির্যাতন (বিশেষ বিধান) আইন, ১৯৯৫ এর ৯ (খ) তৎসহ ১৪ ধারায় দোষী সাব্যস্থ করে ২০০২ সালে যাবজ্জীবন কারাদন্ড তৎসহ ৫ হাজার টাকা জরিমানা এবং জরিমানা অনাদায়ে আরো ১ (এক) বৎসরের সশ্রম কারাদন্ডে দন্ডিত করেন।
দন্ড প্রাপ্তির পর হতে হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানার বাসিন্দা আসামী মোঃ আশিকুর রহমান পালিয়ে যায় এবং দীর্ঘ ১৯ বৎসর যাবৎ দেশের বিভিন্ন স্থানে পালিয়ে বেড়ায়। বিষয়টি আইনগত প্রক্রিয়া আগস্ট বুধবার দুপুর পৌনে ১ টার দিকে র‌্যাব-৯, ব্যাটালিয়ন সদর (সদর ক্যাম্প, সিলেট) এর একটি আভিযানিক দল লেঃ কর্ণেল আবু মুসা মোঃ শরীফুল ইসলাম, পিএসসি, এএসসি, (সিও, র‌্যাব-৯, সিলেট) ও এএসপি সোমেন মজুমদার এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ চুনারুঘাট থানার মামলানং- ১৬ (১১) ১৯৯৯; জি আর নং- ১১১/৯৯; নারী ও শিশু ৭১২/২০০২ মূলে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন ভাটিয়ারী এলাকার বাংলাদেশ মিলিটারি একাডেমির ১নং গেইটের সামনে হতে একটি বিশেষ অভিযান পরিচালনা করে ধর্ষণ মামলায় যাবজ্জীবন কারাদন্ড তৎসহ অর্থদন্ডে দন্ডিত পলাতক আসামী মোঃ আশিকুর রহমানকে গ্রেফতার করে। পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণ করার লক্ষ্যে র‌্যাব-৯ গ্রেফতারকৃত যাবজ্জীবন কারাদন্ড তৎসহ অর্থদন্ডে দন্ডিত পলাতক আসামী মোঃ আশিকুর রহমানকে হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানায় জিডি ও সাজা গ্রেফতারী পরোয়ানা মূলে হস্তান্তর করা হয়েছে বলে র‌্যাব-৯’র মিডিয়া অফিসার মেজর মাহফুজুর রহমান জানিয়েছেন।