সিলেট প্রেসক্লাবে পাল্টা সংবাদ সম্মেলন ॥ ভূসম্পত্তি নিয়ে খালা ও খালাতো ভাইয়ের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ

8
সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করছেন নগরীর হাওলাদারপাড়া এলাকার বাসিন্দা আব্দুর রাজ্জাক রাজন।

স্টাফ রিপোর্টার :
আমেরিকা প্রবাসী খালা ও খালাতো ভাইয়ের বিরেুদ্ধে ষড়যন্ত্রমূলক, মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন তথ্য দিয়ে আত্মীয়-স্বজনদের নিকট হেয় প্রতিপন্ন ও অপপ্রচারের অভিযোগ নগরীর হাওলদারপাড়া এলাকার আব্দুল হাকিমের ছেলে মদিনা মার্কেটস্থ সিটি মডেল স্কুলের পরিচালক ও প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক রাজন। বুধবার সিলেট প্রেসক্লাবে পাল্টা সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ করেন তিনি।
লিখিত বক্তব্যে রাজন বলেন, হাওলাদারপাড়ার বাসিন্দা ও আমেরিকা প্রবাসী আমার খালা শেখার বেগম এবং তাঁর ছেলে যুক্তরাজ্য প্রবাসী আজিজুল মালিক চৌধুরী লিটন কিছুদিন আগে দেশে আসেন। দেশে আসার পর থেকেই তারা আমার আত্মীয়-স্বজনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিদের নিকট আমার ও আমার পরিবারের নামে অপবাদ এবং অপপ্রচার চালাচ্ছেন। এরই ধারাবাহিকতায় গত ১৪ আগস্ট ষড়যন্ত্রমূলক, মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন কাহিনী তুলে ধরে আমার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেন। এছাড়াও কয়েকটি ইউটিউব চ্যানেলে ভিডিও সাক্ষাৎকার দিয়ে এ মিথ্যা গল্পটি আমার পরিচিত মহলে প্রচার করছেন। এমন ঘটনায় সামাজিকভাবে মান-সম্মান মারাত্মকভাবে ক্ষুন্ন হয়েছে এবং চরম বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়েছে বলে জানান রাজন। এছাড়াও তিনি সংবাদ সম্মেলনে তার খালা ও খালাতো ভাইয়ের বিরুদ্ধে বিভিন্নভাবে হুমকি-ধমকি দেওয়ারও অভিযোগ করেন।
তিনি বলেন, আমার খালা শেখার বেগম ও তাঁর ছেলে আজিজুল মালিক লিটন মূলত আমার সামাজিক অবস্থান দেখে প্রতিহিংসাপরায়ণ হয়ে এসব করছেন। তাদের কাছে আমার বিরুদ্ধে কোনো তথ্য-প্রমাণ নেই বলেই তারা আদালতে শুধু বাটোয়ারানামা দলিল বাতিলের মামলা করেছেন, যে মামলায় আমার নাম নেই এবং থাকার কথাও নয়। বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তিরা সমাধান করে দিতে চাইলে আমার খালা শেখার বেগম ‘বিষয়টি পরে জানাবেন’ বলে এড়িয়ে যান। এতে স্পষ্ট আমাকে সামাজিকভাবে হেয়-প্রতিপন্ন এবং ক্ষতিগ্রস্ত করাই তাদের মূল লক্ষ্য। তাদের এমন কর্মকাণ্ডে আমার ও আমার পরিবারের ভবিষ্যৎ নিরাপত্তার স্বার্থে জালালাবাদ থানায় একটি সাধারণ ডায়রি করেছি। এ সময় তিনি বলেন, তারা শীঘ্রই প্রবাসে চলে যাবেন বলে শুনা যাচ্ছে। আমি তাদেরকে অনুরোধ করবো- বিষয়টি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তারা যেন দেশ ত্যাগ না করেন। তিনি বলেন, তারা প্রবাসী, অনেক টাকা পয়সার মালিক ও প্রভাবশালী। তাদের বিপরীতে আমি এক নিরীহ ও সৎ ব্যবসায়ী এবং শিক্ষক। তাদের অপপ্রচারে বিভ্রান্ত না হতে সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ জানান আব্দুর রাজ্জাক রাজন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আব্দুল করিম পাখী মিয়া, সেলিম আহমদ, শাহজাহান মিয়া, লেইছ মিয়া, আব্দুল কাদির, অশোক ঘোষ, নূর উদ্দিন, শাহজাহান শেখ, হাফেজ আহমদ, বাবুল মিয়া প্রমুখ।