দল থেকে পদত্যাগের ঘোষণা দিয়ে জামান ॥ বিএনপিকে ৩৬ বছর সদকা দিয়ে দিলাম

7

কাজিরবাজার ডেস্ক :
বিএনপিকে ৩৬ বছর সদকা হিসাবে দান করেছেন বলে মন্তব্য করেছেন সিলেটের আলোচিত নেতা সামসুজ্জামান জামান।
বুধবার ( ১৮ আগষ্ট ) নগরীর মিরাবাজারের শ্যামল সিলেট অফিসে আয়োজিত এক প্রেসব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেছেন।
জামান বিএনপির কেন্দ্রিয় সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদকের পদ থেকে পদত্যাগের ঘোষণা দিতে এই প্রেসব্রিফিংয়ের আয়োজন করেছিলেন।
ব্রিফিংকালে দলটির মহাসচিবের উদ্দেশ্যে তিনি বলেন, জীবনের সোনালী দিনগুলো এই দলটির জন্য কাজ করতে করতেই হারিয়েছি। আমি কখনো হালুয়া-রুটির ভাগিদার ছিলাম না। সেই ৮৫ সাল থেকে ছাত্র রাজনীতি করতে করতে বিএনপিতে যুক্ত হই। এই ৩৬ বছর আমার সহকর্মী সহযোদ্ধাদের নিয়ে অনেক দুঃখের সাগর পাড়ি দিয়েছি। কিন্তু সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছসেবক দলের কমিটি গঠন করা হয়েছে আমার মতামত উপেক্ষা করে।
জামান বিএনপি মহাসচিবের কাছে প্রশ্ন রাখেন, আপনাদের দলে নেতৃত্ব পেতে যোগ্যতার মাপকাটি কি? যারা দেশ ও দলকে ভালোবাসে, জীবন বাজী রাখে, দুর্দিনে যারা বিশ্বস্ত থাকে, বন্দুকের বেয়নেটের সামনে যারা বুক চিতিয়ে দাঁড়ায় তাদের পাওয়া উটিৎ নাকি যারা লবিং তদবির ও বিশেষ ব্যবস্থায় সবকিছু হাসিল করে তাদের পাওয়া উচিৎ?
তিনি আক্ষেপ প্রকাশ করেছেন এই বলে, যে দলটিকে আমরা ভালবেসে তিল তিল করে বিনির্মাণ করেছিলাম আজকে সেই দলে আমরাই অনাহুত।
জামান প্রশ্ন তুলেছেন, দেশ বা রাষ্ট্রের কাছে আপনারা বারবার ন্যায় ও ইনসাফের দাবি জানালেও নিজেদের নেতাকর্মীদের প্রতি ইনসাফ করতে পেরেছেন কি না একবার নিজের অন্তরাত্মাকে জিজ্ঞেস করে দেখতেও বলেছেন তিনি।
এরপরই জামান তার সহযোদ্ধাদের প্রতি অন্যায় আচরণ প্রদর্শনের বিচার প্রকৃতি করবেন বলে নিজের জীবনের ‘৩৬টি বছর আপনাদের সদকা হিসাবে দান’ করার ঘোষণা দেন।