নগরীতে করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলেন আরো ৩ হাজার ৫৯ জন

7

স্টাফ রিপোর্টার :
নগরীর স্থায়ী দুইটি টিকাদান কেন্দ্রে করোনার ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ প্রদান অব্যাহত রয়েছে। গতকাল সোমবার নগরীতে সিনোফার্ম, মডার্না ও অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজন নিয়েছেন ৩ হাজার ৫৯ জন। বন্ধ রয়েছে প্রথম ডোজ প্রদান। তবে প্রয়োজনীয় প্রমাণ সাপেক্ষে কেউ কেউ নিচ্ছেন প্রথম ডোজ। তবে এই সংখ্যা খুবই নগন্য। দুটি কেন্দ্রে সিনোফার্মের প্রথম ডোজ নিয়েছেন ৭৬ জন ও মডার্নার প্রথম ডোজ নিয়েছেন ১০ জন।
সিসিক সূত্রে জানা যায়, গতকাল সোমবার ওসমানী হাসপাতাল ও পুলিশ লাইন্স হাসপাতাল কেন্দ্রে সিনোফার্মের দ্বিতীয় ডোজ নিয়েছেন ৫৯ জন, মডার্নার দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ হাজার ৬৯০ জন ও অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ হাজার ৩১০ জন।
বর্তমানে নগরীতে সিনোফার্মের ১৫ হাজার ৯৭০ ডোজ, মডার্নার ১১ হাজার ৩৫০ ডোজ ও অ্যাস্ট্রাজেনেকার ৩ হাজার ৯১০ ডোজ ভ্যাকসিন মজুদ আছে।
সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা: জাহিদুল ইসলাম বলেন, নগরীর দুটি স্থায়ী টিকাদান কেন্দ্রে করোনা টিকার দ্বিতীয় ডোজ প্রদান কার্যক্রম অব্যাহত রয়েছে। এসএমএস প্রাপ্তি সাপেক্ষে দ্বিতীয় ডোজ প্রদান করা হচ্ছে। আপাতত প্রথম ডোজ বন্ধ রয়েছে। প্রয়োজনীয় প্রমাণ সাপেক্ষে বিদেশগামীদের মডার্নার প্রথম ডোজ প্রদান করা হচ্ছে।