সিসিক মেয়রের কাছে ৬টি সংগঠনের স্মারকলিপি প্রদান ও মতবিনিময় সভা

6

২০২১-২২ অর্থবছরের সিলেট সিটি কর্পোরেশনের বাজেট বরাদ্দে প্রতিবন্ধিদের জন্য ২ কোটি টাকা বাজেট রাখার জন্য সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সাথে মতবিনিময় ও স্মারকলিপি প্রদান করেছেন প্রতিবন্ধী কয়েকটি সংগঠনের নেতৃবৃন্দ।
মঙ্গলবার (১০ আগষ্ট) বিকেল ৩টায় মেয়রের সাথে মতবিনিময়কালে নেতৃবৃন্দ বলেন, পুরো বিশ্বের মানুষ এক ক্লান্তিকাল অতিক্রম করছে। কোভিড-১৯ এর কারণে সুষ্ঠু মহামারিতে সারাবিশ্ব বিপর্যস্থ হয়ে পড়েছে। করোনা মহামারি কারণে অসহায় হয়ে পড়েছে প্রতিবন্ধীরাও। প্রতিবন্ধীরা ঘর থেকে বের হওয়া দুস্কর, অন্যদিকে ঘরে অম্ভরীণ হওয়ার কারণে তাঁরা হয়ে পড়েছে ঘরবন্দি। তাঁদের খাদ্য সহ অতি প্রয়োজনীয় স্বাস্থ্য সেবা, কর্মসংস্থান, সহায়ক উপকরণ সংগ্রহ বা রক্ষণাবেক্ষণ, ওষুধপত্র ইত্যাদি বিঘ্নিত হচ্ছে। যার ফলে তাদের শারীরিক ও সার্বিক অবস্থায় নেতিবাচক প্রভাব পড়েছে। প্রতিবন্ধীদের সার্বিক দিক বিবেচনা করে সিলেট সিটি কর্পোরেশনের আগামী অর্থবছরে প্রতিবন্ধীদের জন্য ২ কোটি টাকা বরাদ্দের জন্য মেয়রের প্রতি তারা আহ্বান জানান। নেতৃবৃন্দের বক্তব্য শোনার পর প্রতিবন্ধীদের সার্বিক দিক বিবেচনা করে বাজেটে বরাদ্দ রাখবেন বলে নেতৃবৃন্দকে আশাস্ত করেছেন মেয়র আরিফুল হক চৌধুরী।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, সমাজভিত্তিক প্রতিবন্ধী ও শিশু সুরক্ষা সংস্থার সভাপতি কাজী মহসিন কবির (দিদার), রহমানিয়া প্রতিবন্ধী কল্যাণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব আতাউর রহমান খান শামছু, সাংগঠনিক সম্পাদক রোটারিয়ান এম. এ কাইয়ুম, সহ সাধারণ সম্পাদক আল আমিন আহমেদ নাঈম, প্রতিবন্ধী নাগরিক পরিষদের সাধারণ সম্পাদক মাসুম আহমদ, সিলেট ডিফারেন্ডলী এবেল ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক হাছিব রাজা চৌধুরী, ওয়ার্কপার বেটার বাংলাদেশ ফাউন্ডেশন প্রজেক্ট অফিসার বিশ্বজিৎ, স্পোর্টস এসোসিয়েশনের সিলেটের সভাপতি জাবেদ আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি