র‌্যাব-৯ এর চিরুনী অভিযান ॥ ১৫৪৪ পিস ইয়াবাসহ কথিত সাংবাদিক ও তার সহযোগী গ্রেফতার

12

স্টাফ রিপোর্টার :
শাহপরান এলাকা থেকে ১৫৪৪ পিস ইয়াবা ট্যাবলেটসহ কুখ্যাত মাদক ব্যবসায়ী ও কথিত সাংবাদিক আবুল কালাম (৩৮) ও তার সহযোগী মিঠুন কুমার দাসকে (২০) গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৯)। গত শুক্রবার রাতে বোরহান উদ্দিন মাজার রোড সাদিপুর-২’র নয়াগাঁও এলাকা থেকে চিরনী অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃত আবুল কালাম সিলেটের জকিগঞ্জ থানার শাহিদাবাদ গ্রামের মৃত আব্দুস সোবহানের পুত্র ও মিঠুন কুমার দাস একই থানার আমুরশীদ গ্রামের তপন কুমার দাসের পুত্র।
র‌্যাবের প্রেসবিজ্ঞপ্তি থেকে জানা গেছে, শুক্রবার রাত সোয়া ৭ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সদর কোম্পানী (সদর ক্যাম্প, সিলেট) এর একটি আভিযানিক দল লেঃ কর্ণেল আবু মুসা মোঃ শরীফুল ইসলাম, পিএসসি, এএসসি (অধিনায়ক র‌্যাব-৯), মেজর মাহফুজুর রহমান এবং অতিঃ পুলিশ সুপার সামিউল আলম,এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ এসএমপি-সিলেট এর শাহপরান (রহঃ) থানার ফোরকান উল¬া রোড,নয়াগাঁও,বোরহান উদ্দিন মাজার রোড সাদিপুর-২ এর গড়ঃযবৎং ঝযধফড়ি ভিলার ২য় তলার দক্ষিণ পাশের্^র ফ্ল্যাটে অভিযান চালিয়ে কুখ্যাত মাদক ব্যবসায়ী আবুল কালাম ও মিঠুন কুমার দাসেকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে ১৫৪৪ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার ও জব্দ করে। পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণ করার লক্ষ্যে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন; ২০১৮ এর ৩৬ (১) এর ১০ (ক) ধারায় মামলা দায়ের পূর্বক গ্রেফতারকৃত আসামীদ্বয় ও জব্দকৃত আলামতসহ এসএমপি-সিলেট শাহপরান (রহঃ) থানায় হস্তান্তর করা হয়েছে ।
সূত্র জানিয়েছে, আবুল কালাম দীর্ঘদিন যাবত সিলেট নগরীতে মাদক ব্যবসা করে আসছে। সে বিভিন্ন ইলেকট্রনিক্স ডিভাইসের ভেতরে লুকিয়ে মাদকদ্রব্য এক স্থান থেকে অন্য স্থানে পাঠাতো। কালামের এমন গোপন কৌশলের ফাঁদে পা দিয়ে অনেক নিরীহ লোক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেফতার হয়ে এখন কারাগারে। নির্বিঘ্নে মাদক ব্যবসা চালাতে কালাম নিজেকে কখনো সাংবাদিক ও কখনো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসহ বিভিন্ন সময় বিভিন্ন পরিচয় দিয়ে আসছিলো। তবে শেষ রক্ষা হয়নি, ইয়াবাসহ গ্রেফতার হতে হয়েছে র‌্যাবের হাতে।
গ্রেফতার হওয়া আবুল কালামের ফেসবুক আইডি ঘুরে দেখা গেছে, সে জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সিলেট জেলা শাখার সভাপতি ও দৈনিক স্বদেশ প্রতিদিন নামক পত্রিকার সিলেট প্রতিনিধি। তবে কালামকে সিলেটের মূলধারার কোনো সাংবাদিক চিনেন না।