বঙ্গবন্ধু শুধু একটি নাম নয়, একটি ইতিহাস – হাবিব

8

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে দক্ষিন সুরমা উপজেলার সিলাম ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
আলোচনা সভায় সিলাম ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক আব্দুল হাই আতিক মাষ্টারের সভাপতিত্বে যুগ্ম আহবায়ক জালাল উদ্দিন ও নেছার আলীর যৌথ পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট-৩ আসনে উপ-নির্বাচনে আওয়ামীলীগ মনোনিত সংসদ সদস্য পদপ্রার্থী, জেলা আওয়ামীলীগের সদস্য হাবিবুর রহমান হাবিব।
প্রধান অতিথির বক্তব্যে হাবিবুর রহমান হাবিব বলেন, বঙ্গবন্ধু শুধু একটি নাম নয়, একটি ইতিহাস। যার নাম বাংলাদেশ। বাংলাদেশ আর বঙ্গবন্ধু অবিচ্ছেদ্য। বাংলাদেশকে জানতে হলে বঙ্গবন্ধুকেও জানতে হবে। কীভাবে একজন নেতা হিসেবে নিজেকে গড়ে তুলতে হয় তার প্রকৃষ্ট উদাহরণ বঙ্গবন্ধু। তার দীর্ঘ সংগ্রাম ছিল বহু বিচিত্র।
আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক হাজী রইছ আলী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এডভোকেট ছালেহ আহমদ হীরা, জেলা আওয়ামীলীগের সদস্য ও দক্ষিন সুরমা উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী সাইফুল আলম, সাধারণ সম্পাদক এডভোকেট শামিম আহমদ, সিলাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকরাম হোসেন বক্ত, মহানগর যুবলীগের সাবেক সদস্য মুজিবুর রহমান মুজিব, সিলেট জেলা তাঁতী লীগের সভাপতি আলমগীর হোসেন, মহানগর স্বেচ্ছাসেবক লীগের অর্থ সম্পাদক ওমর ফারুক ফরহাদ, জেলা তাঁতী লীগের সাবেক যুগ্ন আহবায়ক শাহ ওলিদুর রহমান, বদরুল আলম তুহিন।
এ সময় আরও বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামীলীগ সদস্য রুস্তম আলী, ইকবাল হোসেন, সাদিক মেম্বার, ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি আজির উদ্দিন, মানিক মিয়া, যুবলীগ সাধারণ সম্পাদক নিজামুল কবীর লিটন, সাইফুল আলম, মঞ্জুর আলী, লুৎফর রহমান,শাহ মামুন, জাবেদ আহমদ, কামরান আহমদ দারা, ফখরুল ইসলাম, এস এম রাসেল, ছাত্রলীগ নেতা আব্দুর রহমান, লাকী নোমান, আলম খান, ছাত্রলীগের সভাপতি তোফায়েল আহমেদ তুহিন, সহ সভাপতি সিদ্দিকুর রহমান, শাহ আহাদ,মাজেদ আহমদ, তারেক আহমদ, অপু আহমদ, কামরান আহমদ, কাহের আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি