আলোচিত মহিলা পকেট চোর চক্রের নেত্রী পপি গাঁজাসহ গ্রেফতার

11

স্টাফ রিপোর্টার :
সিলেট নগরীর আলোচিত মহিলা পকেট চোর চক্রের নেত্রী পপি এবার গাঁজাসহ মহানগর গোয়েন্দা পুলিশের হাতে গ্রেফতার হয়েছে। এসময় তার হেফাজত থেকে ২০০ গ্রাম গাঁজা জব্দ করা হয়। এ ঘটনায় মাদক আইনে মামলা দায়ের প্রস্তুতি চলছে।
গত মঙ্গলবার রাত সাড়ে ১১টার সময় শাহলাজাল উপশহর বোরহান উদ্দিন হাউজিং এস্টেটে তসর নাম বিহীন মনোহারী দোকানে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।এর আগেও পপি একাধিক বার পুলিশের হাতে আটকও হয়েছিলো। গ্রেফতারকৃত পপি বেগম (৩৫) হবিগঞ্জের লাখাই উপজেলার জিরুন্ডা গ্রামের আউয়াল মিয়ার স্ত্রী। তবে পুলিশের কাছে তার স্বামীর নাম সুমন মিয়া হিসেবে পরিচয় দেয়। পপি বর্তমানে নগরীর শাহজালাল উপশহর এইচ ব্লকের ৩ নাম্বার রোডের সিপার মিয়ার কলোনীর বাসিন্দা।
বিষয়টি নিশ্চিত করেন মহানগর পুলিশের গণমাধ্যম কর্মকর্তা অতিরিক্ত উপকমিশনার আশরাফ উল্যাহ তাহের।
তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামী জানিয়েছে জব্দকৃত গাঁজা কাষ্টঘর এলাকা হতে পাইকারী দরে ক্রয় করে সে দোকানে মজুদ করে রাখতো। পরে ঘটনাস্থল এলাকাসহ আশপাশ এলাকার মাদক সেবীদের নিকট খুচরা ও পাইকারী দরে বিক্রি করে থাকে।
মহানগর গোয়েন্দা বিভাগের পুলিশ পরিদর্শক মোঃ শাহিন মিয়া ও দেবাশীষ সরকারের নেতৃত্বে অভিযানে অংশ নেন এসআই (নিঃ) মোঃ সাহিদুল আলম, এসআইন (নিঃ) আবু রায়হান নূর, এএসআই (নিঃ) আব্দুস সামাদ, এএসআই(নিঃ) ইব্রাহিম আল সুমন, এএসআই(নিঃ) দুলাল হোসাইন, কনস্টেবল আব্দুল কাদির, কনস্টেবল মামুন খান, কনস্টেবল মাসুদুর রহমান, কনস্টেবল ইকবাল হোসেন, কনস্টেবল জালাল উদ্দিন, নারী কনস্টেবল বিলকিস বেগম, নারী কনস্টেবল তৃপ্তি রানী দেব।
একটি সূত্র জানায়, পপি ও তার স্বামী-ছেলে উভয়ই মাদক কারবার ও পকেট চুরির সাথে জড়িত। তারা দীর্ঘদিন থেকে হবিগঞ্জ থেকে পাইকারি ধরে গাঁজা ক্রয় করে সিলেট শহর এনে নিজের দোকান ও বাসা মজুদ করে রাখতো। পরে বিভিন্ন ব্যক্তিসহ রিকশা চালকদের মাধ্যমে মাদকসেবিদের কাছে গাঁজা বিক্রি করতো।