সিলেটের দশ হাসপাতাল ঘুরে কোন সিট না পেয়ে মারা গেলেন বড়লেখার এক বৃদ্ধা!

4

বড়লেখা থেকে সংবাদদাতা :
সিলেটের প্রায় ১০টি হাসপাতালে ঘুরে কোন সিট না পেয়ে শেষ বেলায় বিয়ানীবাজার স্বাস্থ্য কমপে¬ক্সের করোনা আইসোলেশন ওয়ার্ডের একটি বেডে ঠাঁই পেয়েছিলেন মৌলভীবাজারের বড়লেখার করোনা উপসর্গযুক্ত লালচান বিবি (৭২) নামের এক বৃদ্ধা। কিন্তু শেষ রক্ষা হলো না। হাসপাতালে ভর্তির এক ঘন্টার ভিতরে মারা গেলেন লাল চান বিবি৷ শনিবার বিকাল ৪.৩০ মিনিটে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে বৃদ্ধার মৃত্যু হয়৷
বিষয়টি নিশ্চিত করেছেন বিয়ানীবাজার স্বাস্থ্য কমপে¬ক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আবু ইসহাক আজাদ।
হাসপাতাল সুত্রে জানা গেছে, বড়লেখা উপজেলার গ্রামতলা গ্রামের করোনা সন্দেহভাজন লাল চান বিবি সিলেটের প্রায় দশটি হাসপাতাল ঘুরে কোন সিট না পেয়ে প্রচন্ড শ্বাসকষ্ট নিয়ে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে আসলে হাসপাতাল কর্তৃপক্ষ করোনা রোগীর জন্য নির্ধারিত ১০ টি আইসোলেশন ইউনিটের একটি বেডের ব্যবস্থা করে দেয়। সেখানে ভর্তির ঘন্টাখানেকের ভিতরে লাল চান বিবির শ্বাসকষ্টের মাত্রা বেড়ে যায়। শ্বাসকষ্টের মাত্রা অতিরিক্ত বেড়ে যাওয়ায় তার মৃত্যু হয়।
বিয়ানীবাজার স্বাস্থ্য কমপে¬ক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আবু ইসহাক আজাদ লাল চান বিবির মৃত্যুর কথা নিশ্চিত করে জানান, সিলেটের ১০ টি হাসপাতাল ঘুরে কোন সিট না পেয়ে করোনা উপসর্গ নিয়ে বিয়ানীবাজার হাসপাতালে ভর্তি হওয়া সেই বৃদ্ধা প্রচন্ড শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হয়েছিলেন। মুলত শ্বাসকষ্টের কারনেই তার মৃত্যু হয়।