জাফলংয়ে টাস্কফোর্সের অভিযানে ১২টি বালুবাহী নৌযান জব্দ ও ধ্বংস

2

গোয়াইনঘাট থেকে সংবাদদাতা :
গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ে টাস্কফোর্সের অভিযান পরিচালনা করে অবৈধভাবে মেশিন দিয়ে বালু উত্তোলনের অভিযোগে বালুবাহী ১২টি নৌযান আটক করে মেশিন ধ্বংস ও জরিমানা আদায় করা হয়েছে।
বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুরে জাফলংয়ের ডাউকি নদীতে গোয়াইনঘাট উপজেলার সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ.কে.এম নূর হোসেন নির্ঝরের নতৃত্বে অভিযান পরিচালনা কালে জাফলং নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের সংবাদ পেয়ে পুলিশ-বিজিবি নিয়ে টাস্কফোর্স গঠন করে অভিযান চালিয়ে মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ১২ টি বালুবাহী নৌযানের বালু উত্তোলনের মেশিন ধ্বংস করা হয়। তিনটি বালুবোঝাই নৌকা আটক করে নৌকার মালিককে ৩ টি মামলায় মোট ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
এ সময় সংগ্রাম সীমান্ত ফাঁড়ির নায়েক সুবেদার তরিকুল ইসলাম, থানার এএসআই মারুফ আল মুকিতসহ পুলিশ ও বিজিবির সদস্যরা অভিযানে অংশ নেন।
অভিযান শেষে গোয়াইনঘাটের সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ. কে. এম নূর হোসেন নির্ঝর বলেন, জাফলংয়ে অবৈধভাবে বালু উত্তোলনের সংবাদ পেয়ে পুলিশ-বিজিবি নিয়ে টাস্কফোর্স গঠন করে অভিযান চালিয়ে মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ১২ টি বালুবাহী নৌযানের বালু উত্তোলনের মেশিন ধ্বংস করা হয়। তিনটি বালুবোঝাই নৌকা আটক করে নৌকার মালিককে ৩ টি মামলায় মোট ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
অবৈধভাবে বালু ও পাথর উত্তোলন বন্ধে প্রশাসনের ধারাবাহিক অভিযান অব্যাহত থাকবে।