চোলাই মদ ও বিপুল পরিমাণ ইয়াবাসহ ১২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

2

স্টাফ রিপোর্টার :
সিলেটের শহরতলী, জৈন্তাপুর ও হবিগঞ্জ থেকে চোলাই মদ ও বিপুল পরিমান ইয়াবাসহ ১২ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৯’র সদস্যরা। গত বুধবার বিভিন্ন সময় ও স্থান থেকে পৃথক পৃথক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছে, জালালাবাদ থানার পনিটুলা গ্রামের মনিন্দ্র ঘোষের পুত্র সুজিত ঘোষ (৩৮), কোতোয়ালী থানার শামিমাবাদ গ্রামের মো: আব্দুল মন্নান চৌধুরীর পুত্র মো: দ্বীপ চৌধুরী (১৯), একই এলাকার ফরিদ মিয়ার পুত্র রাজিম আহমেদ (১৮), এয়ারপোর্ট থানার রাখালগুল গ্রামের মৃত রাজেন্দ্র প্রসাদ কুর্মীর পুত্র সজিত কুর্মী (২৮), একই থানার একই গ্রামের নারেন্দ্র কুর্মীল পুত্র রিপন কুর্মী (২৪), শাহপরান থানার সাদাটিকর গ্রামের মৃত প্রফুল্ল দেবের পুত্র পলাশ দেব (৪০), একই এলাকার নিরোধ দাসের পুত্র বিশ^জিৎ দাস (৪০) ও কোতোয়ালী থানার খেয়াঘাট কানিশাইলের জালাল উদ্দিনের পুত্র আব্দুর রাজ্জাক (১৮), জৈন্তাপুর থানার করগ্রামের ইউসুফ আলীর পুত্র মো: ইলিয়াস আহমেদ (২৪), একউ থানার দরবস্ত গ্রামের আব্দুর শুক্কুরের পুত্র সাকিব উদ্দিন (১৭) ও হবিগঞ্জ জেলার বানিয়াচং থানার খাগাউড়া গ্রামের মো: আখিকুর রহমানের পুত্র মো: আবিদুর রহমান (৩০) এবং কামাল আহমেদ (৪২)। সে ময়মনসিংহ জেলার গৌড়িপুর থানার পাচার বাজার মানিকরাজের গিয়াস উদ্দিনের পুত্র। বর্তমানে সে নগরীর দরগা মহল্লা সৈয়দ বাড়ীর বাসিন্দা।
শহরতলী : বুধবার রাত ৯ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সিপিএসসি কোম্পানী (ইসলামপুর ক্যাম্প, সিলেট) এর একটি আভিযানিক দল সিলেট শহরতলীর লাক্কাতুরা গোপাল সরকারের ঘরে ও তারাপুর চা বাগানের মনতই মুদির বসত ঘরে অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী সুজিত ঘোষ, মো: দ্বীপ চৌধুরী, রাজিম আহমেদ সজিত কুমীর্, রিপন কুর্মী, পলাশ দেব, বিশ^জিৎ দাস ও আব্দুর রাজ্জাককে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে ৪৫ লিটার চোলাই মদ উদ্ধার ও জব্দ করে। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-৯’র অতিঃ পুলিশ সুপার মোঃ সামিউল আলম এবং সহকারী পুলিশ সুপার মোঃ আফসান আল আলম।
জৈন্তাপুর : গত বুধবার রাত পৌনে ৯ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সিপিএসসি কোম্পানী (ইসলামপুর ক্যাম্প, সিলেট) এর একটি আভিযানিক দল জৈন্তাপুর পল্লী বিদ্যুৎ অফিস-২ সদর দপ্তর এর সামনে অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী মো: ইলিয়াস আহমেদ ও সাকিব উদ্দিনকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে ২২৪ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার ও জব্দ করে। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-৯’র অতিঃ পুলিশ সুপার মোঃ সামিউল আলম এবং সহকারী পুলিশ সুপার মোঃ আফসান আল আলম।
হবিগঞ্জ : গত বুধবার বিকেল ৪ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সিপিসি-১ (হবিগঞ্জ ক্যাম্প) এর একটি আভিযানিক দল বানিয়াচং জিরপুর বাজারের রায়হান স্টোরের সামন থেকে ১ হাজার পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী মো: আবিদুর রহমানকে গ্রেফতার করে। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-৯’র লেঃ কমান্ডার মোহাম্মদ নাহিদ হাসান এবং সিনিঃ এএসপি এ,কে,এম কামরুজ্জামান।
পৃথক পৃথক অভিযানে আলামতসহ গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের পূর্বক তাদেরকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে র‌্যাব-৯’র মিডিয়া অফিসার এএসপি সোমেন মজুমদার জানিয়েছেন।
কাষ্টঘর সুইপার কলোনী : নগরী থেকে দেশীয় চোলাই মদসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৯’র সদস্যরা। গত বুধবার রাতে কাষ্টঘর সুইপার কলোনী এলাকা থেকে কামাল আহমেদকে গ্রেফতার করা হয়।
র‌্যাব জানায়, বুধবার রাত সোয় ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সদর কোম্পানী (সদর ক্যাম্প, সিলেট) এর একটি আভিযানিক দল মেজর মোঃ মঈনুল ইসলাম এবং সিনিঃ এএসপি লুৎফুর রহমান এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্স নগরীর কাষ্টঘর সুইপার কলোনীর মেইন গেইটের সামনে অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী কামাল আহমেদকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে ৬৮ লিটার চেলাই মদ ও নগদ ১ হাজার ১৯০ টাকা উদ্ধার ও জব্দ করা হয়। পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণ করার লক্ষ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন; ২০১৮ এর ৩৬(১) এর২৪(খ)/২৫ ধারায় মামলা দায়ের পূর্বক আসামী ও জব্দকৃত আলামতসহ এসএমপি-সিলেট এর কোতোয়ালী থানায় হস্তান্তর কর াহয়েছে বলে র‌্যাব-৯’র মিডিয়া অফিসার এএসপি সোমেন মজুমদার জানিয়েছেন।