দোয়ারাবাজারে জলমহালের নীতিমালা ভঙ্গ করে মাছ ধরার অভিযোগ

3

দোয়ারাবাজার থেকে সংবাদদাতা :
দোয়ারাবাজার উপজেলায় জলমহালের নীতিমালা ভঙ্গ করে মাছ আহরণের অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে ১৮ জুলাই রবিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার ও উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে এবং দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছেন উপজেলার সদর ইউনিয়নের নৈনগাঁও গ্রামের বাসিন্দা মৃত আকবর আলীর ছেলে মোহাম্মদ আব্দুল মজিদ ও একই গ্রামের ওয়াজিদ আলীর ছেলে সুরুজ ইসলাম।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের বন্দেহরি গ্রুপের শাখা নৈনগাঁও, বন্দেহরী ও বাগাম জলমহাল মাছিমপুর মৎস্যজীবী সমবায় সমিতির নামে লিজ আনে একই ইউনিয়ের বাসিন্দা আলী আহমদ, গুল আহমদ,পশ্চিম নৈনগাঁও গ্রামের মাসুক মিয়া, ছালিক মিয়া, আশাদ আলী, মইন উদ্দিনসহ ১৬ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগ রয়েছে তারা জল মহাল ব্যবস্থাপনা নীতিমালা সম্পাদিত চুক্তি ভঙ্গ করে এবং ১৫ নং অনুচ্ছেদের শর্ত অমান্য করে জাল দিয়ে পোনা মাছ আহরণ করছে। যা নীতিমালার ১৫ নং অনুচ্ছেদের বহির্ভূত ও বন্দেহরী গ্রুপ জলমহাল নিয়ে সিআর মামলাও চলমান রয়েছে মামলা নং৩৩/২০২১। অভিযোগটি দ্রুত তদন্ত করে দ্রুত প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন অভিযোগকারী আব্দুল মজিদ ও সুরুজ ইসলাম।
এ বিষয় জানতে দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি দেব দুলাল ধরকে ফোন করা হলে তিনি বলেন একটি অভিযোগ পেয়েছি তদন্ত করে আইন আনুক ব্যবস্থা গ্রহণ করা হবো।
এ বিষয়ে জানতে চাইলে দোয়ারাবাজার উপজেলা নির্বাহী অফিসার দেবাংশু কুমার সিংহ,নিকট ফোন করা হলে তিনি প্রতিবেদকে বলেন অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।