শ্রীমঙ্গলে কিং কোবরা সাপের ছোবলে সাপুরের মৃত্যু

9

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে কিং কোবরা সাপের ছোবলে সুমন মিয়া (৩৭) নামের এক সাপুরের মৃত্যু হয়েছে।
শনিবার দুপুর আড়াইটার দিকে সাপের খেলা দেখানোর সময় তাকে সাপে ছোবল দেয়। তিনি উপজেলার সদর ইউনিয়নের বিষামনির মাঝের চৌমুহনা এলাকার মৃত বাবুল সাপুরের ছেলে এবং জেরিন চা বাগানের চা শ্রমিক।
বিষয়টি নিশ্চিত করে ওই এলাকার ওয়ার্ড ইউপি সদস্য বিশ্বজিত দেব বর্মা জানান, সুমন গত বৃহস্পতিবার জেরিন চা বাগান থেকে একটি কিং কোবরা সাপ ধরে বাড়িতে নিয়ে আসে। শনিবার দুপুরে সাপটি নিয়ে এলাকাতে খেলা দেখানোর সময় তার ডান হাতের বৃদ্ধাঙ্গুলে ছোবল মারে। সাথে সাথে তাকে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখান থেকে মৌলভীবাজার সদর হাসপাতালে রেফার্ড করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে সিলেট ওসমানি মেডিক্যাল কলেজে নেযার পর কর্তব্যরত চিকিৎসক সুমনকে মৃত ঘোষণা করেন।
তিনি আরো জানান, সন্ধ্যার পর সুমনের লাশ এলাকায় পৌঁছলে শ্রমিক কলোনীতে শোকের ছায়া নেমে আসে। সুমন দীর্ঘ ২০/২৫ বছর যাবত সাপ ধরে এবং সাপের খেলা দেখিয়ে আসছিল। তার বাবা বাবুল মিয়াও একজন পেশাদার সাপুরে ছিল। তবে সে সাপের খেলা দেখানোর পাশাপাশি জেরিন চা বাগানের নিয়মিত চা শ্রমিক ছিল। সে জেরিন চা বাগানের মাঝের চৌমুনা এলাকায় শ্রমিক কলোনীতে পরিবার নিয়ে বসবাস করতো। তার দুই স্ত্রী দুই ছেলে ও এক মেয়ে আছে।