চাকুরী দেয়ার নামে প্রতারণার দায়ে যুবতীসহ ২ জন গ্রেফতার

3

স্টাফ রিপোর্টার :
সুনামগঞ্জে জনসাধারণকে চাকুরীর দেয়ার নামে প্রতারণা করা দায়ে এক যুবতীসহ ২ প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব-৯’র সদস্যরা। গত সোমবার দুপুরে তাদেরকে সদর থানা এলাকা থেকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছে, ব্রাক্ষণবাড়িয়া জেলার কসবা থানার বুগীরগ্রামের মো: ইসমাইল মিয়ার পুত্র মো: রুবেল মিয়া উরফে অনিক (২৭) ও ফরিদপুর জেলার ফরিদপুর সদর থানার মলিকপুর গ্রামের হানিফ শেখের কন্যা সাথী (২৩)।
র‌্যাব জানায়, সোমবার বেলা আড়াই টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সিপিসি-৩ (সুনামগঞ্জ ক্যাম্প, সিলেট) এর একটি আভিযানিক দল লেঃ কমান্ডারসিঞ্চনআহমেদ এবং এএসপি মোঃ আব্দুল¬াহ এর নেতৃত্বে সঙ্গীয় অফিসার/ফোর্সসহ অভিযান পরিচালনা করে সুনামগঞ্জ জেলার সদর থানাধীন পাসপোর্ট অফিসের বিপরীতে থাকা মিজানুর রহমান সাধু’র দু’তলা বাসার দ্বিতীয় তলা হতে ভূয়া সিকিউরিটি কোম্পানীর নাম ব্যবহার করা লিফলেট ২২০ পিস, ভূয়া আইডিকার্ড ২১ পিস, ভূয়া সিকিউরিটি কোম্পানীর ব্যানার ১ টি, ভূয়া ভিজিটিং কার্ড ১০০ পিস, ভূয়া প্রপোজাল বুক ২ টি, ভূয়া সিকিউরিটি কোম্পানীর ভর্তি ফরম ১৮০ পিস, ২ টি মোবাইল, ২ টি সিমকার্ড, নগদ অর্থ ৩১ হাজার ৩০০ টাকা সহ প্রতারক মো: রুবেল মিয়া উরফে অনিক ও তার সহযোগী সাথীকে গ্রেফতার করে র‌্যাব।
জানা য়ায়, ভূয়া সিকিউরিটি কোম্পানীর নাম ব্যবহার করে চাকুরী দেয়ার নামে দীর্ঘ দিন হতে জনসাধারণের কাছে প্রতারণা করে আসছিলো। পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করার লক্ষ্যে সুনামগঞ্জ জেলার সদর থানার মামলানং-১৩, তাং- ১৪/০৭/২০২১ খ্রিঃ, ধারা- ৪০৬/৪১৯/৪২০ দঃ বিঃ ধারায় মামলা দায়ের পূর্বক আসামীদ্বয় এবং জব্দকৃত আলামত থানায় হস্তান্তর করা হয়েছে বলে বলে র‌্যাব-৯’র মিডিয়া অফিসার সিনি: এএসপি ওবাইন জানিয়েছেন।