প্রথম দিনেই করোনার টিকা নিলেন ১ হাজার ৬শ’ ৫৩ জন

5

স্টাফ রিপোর্টার :
সিলেটে আবারও শুরু হয়েছে মহামারি করোনাভাইরাস প্রতিরোধের গণটিকাদান। গতকাল মঙ্গলবার প্রথমদিনে নগরীর দুটি টিকা দান কেন্দ্রে ১ হাজার ৬৬৩ জন টিকা গ্রহণ করেছেন।
এরমধ্যে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল কেন্দ্রে ১ হাজার ৪১৩ জন এবং সিলেট পুলিশ হাসপাতালে ২৫০ জন টিকা গ্রহণ করেন।
দীর্ঘ বিরতির পর আবার টিকা প্রদান শুরু হওয়ায় কঠোর লকডাউনের মধ্যেও টিকাকেন্দ্রে ভিড় করেন গ্রহিতারাও। বিশেষত ওসমানী হাসপাতাল কেন্দ্রে ভিড় ছিলো সবচেয়ে বিশে। টিকা গ্রহিতাদের ভিড়ের কারণে লঙ্ঘিত হয় সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধির নির্দেশনা।
সিলেট সিটি করেপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম বলেন, গতকাল মঙ্গলবার থেকে সিলেটে মর্ডানার টিকা প্রদান শুরু হয়েছে। প্রথমদিনে ১হাজার ৬৬৩ জন টিকা নিয়েছেন। আমরা যথাসম্ভব স্বাস্থ্যবিধি মেনে ও ভিড় এড়িয়ে টিকা কার্যক্রম পরিচালনা করছি। ভিড় এড়ানোর জন্য নগরীর আরও ৯টি টিকাদান কেন্দ্র চালুর প্রস্তাব আমরা মন্ত্রণালয়ে দিয়েছি। তবে এ ব্যাপারে গ্রহিতাদেরও সচেতন হতে হবে।
জাহিদুল ইসলাম জানান, যুক্তরাস্ট্রের কোভ্যাক্সের মডার্নার ১৯ হাজার ২০০ ডোজ টিকা নগরীতে এসেছে। প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত চলাচলে বিধি নিষেধ ও স্বাস্থ্যবিধি মেনে টিকা কেন্দ্রে আসতে পারবেন নাগরিকরা। তবে কেন্দ্র পরিবর্তন করে কেউ টিকা গ্রহণ করতে পারবেন না। এবং টিকাগ্রহণকারীর রেজিস্ট্রেশনকৃত মোবাইলে বার্তা না আসলে টিকা নিতে পারবেন না।
এর আগে রবিবার দুপুরে নতুন করে ৬৪ হাজার ২শ’ ডোজ করোনা ভ্যাকসিন সিলেট এসে পৌঁছে। সিলেটের সকল উপজেলায়ও টিকা প্রদান করেছেন বলে জানান সিলেট সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল।