করোনা মোকাবেলায় আশু করণীয় হিসেবে সিলেট জেলা বামজোটের ৪ দফা দাবি

4

করোনা মোকাবেলায় আশু করণীয় হিসেবে সরকারি হাসপাতালগুলোতে আইসিইউ ও পর্যাপ্ত অক্সিজেন নিশ্চিত করা, বেসরকারি হাসপাতালগুলো সরকার অধিগ্রহণ করে সরকারি ব্যবস্থাপনায় করোনা রোগীর চিকিৎসা চালু করাসহ ৪টি দাবি জানিয়েছে বাম গণতান্ত্রীক জোট সিলেট জেলা।
বাম গণতান্ত্রীক জোট সিলেট জেলা পরিচালনা পরিষদের একসভা থেকে এই দাবি জানানো হয়। জোটের সমন্বয়ক, বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার আহবায়ক কমরেড উজ্জ্বল রায়ের সভাপতিত্বে গত রবিবার (১১ জুলাই) রাত ৯ টায় জুম অনলাইনে সভাটি অনুষ্ঠিত হয়।
সভায় বক্তব্য রাখেন, বাসদ সিলেট জেলা সমন্বয়ক কমরেড আবু জাফর, সিপিবি সিলেট জেলার অন্যতম নেতা কমরেড খায়রুল হাছান, ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) আহবায়ক কমরেড সিরাজ আহমদ, বাসদ (মার্কসবাদী) নেতা এডভোকেট হুমায়ুন রশীদ সোয়েব, বাসদ সিলেট জেলার অন্যতম নেতা প্রণব জ্যোতি পাল প্রমুখ।
নীতিনির্ধারকদের সিদ্ধান্তহীনতা এবং অধিকমাত্রায় আমলা নির্ভরতা পরিস্থিতি জটিল থেকে জটিলতর হচ্ছে। এই পরিস্থিতিতে বাম গণতান্ত্রীক জোট, সিলেট জেলা করোনাভাইরাস মোকাবেলায় ৪ দাবি সরকারের নিকট আশু করণীয় হিসেবে উত্থাপন করেছেন এবং তা বাস্তবায়নের জোর দাবি জানিয়েছেন।
এছাড়া সভা থেকে আগামী ১৪ জুলাই বুধবার সিলেট সিভিল সার্জন বরাবর স্বারকলিপি দেওয়ার সিদ্ধান্ত হয়।
দাবি সমূহ:
সরকারি হাসপাতালগুলোতে আইসিইউ ও পর্যাপ্ত অক্সিজেন নিশ্চিত কর। বেসরকারি হাসপাতালগুলো সরকার অধিগ্রহণ করে সরকারি ব্যবস্থাপণায় করোনা রোগীর চিকিৎসা চালু কর। প্রতি উপজেলার হাসপাতালগুলোতে করোনা চিকিৎসা সেবা ও পিসিআর ল্যাব চালু কর।
প্রাপ্ত বয়স্ক সকল মানুষের ভ্যাকসিন প্রদান নিশ্চিত কর।
ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সে ও কমিউনিটি ক্লিনিককে পূর্ণাঙ্গভাবে চালু করে প্রশিক্ষিত স্বাস্থ্যকর্মীদের মাধ্যমে সকল মানুষের ভ্যাকসিন প্রদান নিশ্চিত কর।
লকডাউনে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী নিম্ন আয়ের মানুষের নিকট দ্রুত পৌঁছাতে কার্যকর উদ্যোগ সরকারকে নিতে হবে। বিজ্ঞপ্তি