ছাতকে দু’পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত ৩০

5

ছাতক থেকে সংবাদদাতা :
ছাতকে পূর্ব বিরোধের জের ধরে দু’পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধসহ অন্তত ৩০ ব্যক্তি আহত হয়েছেন। গুরুতর আহত ১২জনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। রবিবার দুপুরে উপজেলার ভাতগাঁও ইউনিয়নের ঝিগলী খুঞ্চনপুর গ্রামে আজিজুর রহমান, মাসুক মেম্বার ও সাবাজ মেম্বার, হাসনাত পক্ষদ্বয়ের মধ্যে এ সংঘর্ষের ঘটনাটি ঘটে।
জানা যায়, রবিবার দুপুরে পূর্ববিরোধ ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে সাবাজ মেম্বারের বাড়ি সংলগ্ন এলাকায় দু’পক্ষের লোকজন দেশীও অস্ত্র শস্ত্র নিয়ে তুমুল সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে বন্দুক দিয়ে গুলি চালানোর অভিযোগও উঠে। দফায় দফায় প্রায় ঘন্টাখানেক সংঘর্ষে চলে। খবর পেয়ে জাহিদপুর ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সহায়তায় পরিস্থিতি স্বাভাবিক হয়। ততক্ষণে সংঘর্ষে গুলিবিদ্ধসহ উভয় পক্ষের অন্তত ৩০ ব্যক্তি আহত হয়েছে। গুরুতর আহত আব্দুর রহিম (৫৫), তালেব মিয়া (৫০), তুহেল মিয় (৪০), তাহের আহমদ (২২), ইমন আহমদ (১৯), আবদুস সামাদ (২৬), নয়ন আহমদ (২৩), মিলন (২০), সায়মন (২৬), আব্দুল্লা আল মামুন (১৭),আজিজ (৪০), জামাল (৩৫)কে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ৪জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।
অন্যান্য আহতদের স্থানীয় ভাবে ভর্তি ও চিকিৎসা দেয়া হয়েছে। এ ব্যাপরে জাহিদপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ পলাশ চন্দ্র দাশের মোবাইলে যোগাযোগ করা হলে তিনি ফোনটি রিসিভ করেন নি। তবে ছাতক থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ নাজিম উদ্দিন জানান, বর্তমানে ঘটনাস্থলের পরিস্থিতি শান্ত রয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। কোন পক্ষ এখনও লিখিত অভিযোগ দেয় নাই। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ৪/৫জন গুলিবিদ্ধ আছে।