প্রথম দিনে জগন্নাথপুরে সর্বাত্মক লকডাউন পালন

5
জগন্নাথপুরে লক ডাউনে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা আদায় ও পুলিশের অবস্থান।

জগন্নাথপুর থেকে সংবাদদাতা :
জগন্নাথপুরে প্রথম দিনে সর্বাত্মক লকডাউন পালন হয়েছে। লকডাউনে দিন ব্যাপী মাঠে ছিল উপজেলা প্রশাসন, থানা পুলিশ ও সেনাবাহিনী। ১ জুলাই বৃহস্পতিবার জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের অভিযান চালানো হয়। লকডাউনের বিধি নিষেধ অমান্য করায় ৮টি ব্যবসা প্রতিষ্ঠানকে ১৪০০ টাকা জরিমানা করা হয়েছে। জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরীর নেতৃত্বে পুলিশ দল দিন ব্যাপী বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অবস্থান নিয়ে জনসচেতনতামূলক অভিযান চালিয়েছেন। বিকেলে সেনাবাহিনী টহল দিয়েছেন।
এদিকে-প্রথম দিনে লকডাউনের কারণে জগন্নাথপুর-সিলেট ও জগন্নাথপুর-সুনামগঞ্জ লাইনে কোন দূরপাল্লার যানবাহন চলাচল করেনি। সব ধরণের অফিস ও দোকানপাট বন্ধ ছিল। অন্য দিনের তুলনায় হাট-বাজারে জন সমাগম ছিল অনেক কম। প্রশাসনের ভয়ে ব্যস্ততম পৌর পয়েন্ট সহ বিভিন্ন জনগুরুত্বপূর্ণ স্থান রীতিমতো ফাকা ছিল। সব মিলিয়ে প্রশাসনের কঠোরতায় সর্বাত্মক ভাবে পালন হয়েছে লকডাউন।
তবে কিছু সংখ্যাক ছোট যানবাহন লুকোচুরি করে চলাচল করেছে। সেই সাথে কিছু দোকানপাট লুকোচুরির মাধ্যমে খোলা থাকতে দেখা যায়। পুলিশ দেখলেই যানবাহন অন্য দিকে চলে যায়। একই ভাবে এসব দোকানপাট গুলোও পুলিশ দেখলে বন্ধ করে রাখে। পুলিশ চলে গেলে আবার দোকানের কিছু অংশ খোলে বসে। এভাবেই ছোট যানবাহন ও দোকানীরা রীতিমতো চোর-পুলিশ খেলতে দেখা গেছে।