হেরোইন, গাঁজা ও বিদেশী বিয়ারসহ ৪ মাদক ব্যবসায়ী গ্রেফতার

4

স্টাফ রিপোর্টার :
সিলেট, ব্রাহ্মণবাড়ীয়া ও সুনামগঞ্জ থেকে হেরোইন, গাঁজা ও বিদেশী মদসহ ৪ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৯’র সদস্যরা। গত দুইদিন বিভিন্ন সময়ে ও বিভিন্ন স্থানে পৃথক অভিযান চালিয়ে মদকগুলো উদ্ধার ও তাদেরকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছে, চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার গৃদকালিন্দিয়া গ্রামের মৃত মুসলিম মিয়ার পুত্র বর্তমানে সিলেটের জালালাবাদ থানার কালিবাড়ী খান মঞ্জিলের বাসিন্দা মোজ্জাম্মেল হোসেন মুন্না (২২), ব্রাক্ষণবাড়ীয়া জেলার বিজয়নগর থানার কামালমুড়া গ্রামের মো: আলম মিয়ার পুত্র মো: সাকিব মিয়া (২০), একই এলাকার মৃত রমজান আলীর পুত্র মো: জামাল উদ্দিন (১৯) ও সুনামগঞ্জ জেলার তাহিরপুর থানার বিন্নাকুলি গ্রামের মো: হাফিজ উদ্দিনের পুত্র মো: আলাল মিয়া (২৫)।
র‌্যাব-৯ জানায়, শনিবার ২৬ জুন রাত সোয়া ৯ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-০৯, সিপিএসসি (ইসলামপুর ক্যাম্প) এর একটি আভিযানিক দল অতিঃ পুলিশসুপার মোঃ সামিউল আলম ও সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ লূৎফর রহমান এর নেতৃত্বে এসএমপি সিলেট এর কোতয়ালী থানাধীন কাষ্টঘর রোডে অবস্থিত গাজী বোরহান উদ্দিনর হঃ মার্কেটস্থ ‘‘মেসার্স শাহজালাল হার্ডওয়্যার স্টোর”নামক দোকান ঘরের সামনে অভিযান চালিয়ে ২৬ পুলিয়া হেরোইনসহ মাদক ব্যবসায়ী মোজাম্মেল হোসেন মুন্নাকে গ্রেফতার করে। পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করার লক্ষ্যে র‌্যাব মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬(১) এর টেবিল ৮ (ক) ধারার মামলা দায়ের করে আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।
এদিকে রবিবার ২৭ জুন রাত ৭ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিডএ্যাকশন ব্যাটালিয়ন-৯, সিপিসি-১ (হবিগঞ্জ ক্যাম্প) এর একটি আভিযানিক দল লেঃ কর্ণেল আবু মুসা মোঃ শরীফুল ইসলাম (পিএসসি) (এএসসি), লেঃ কমান্ডার মোহাম্মদ নাহিদ হোসেন এবং সিনিঃ এএসপি এ,কে,এম কামরুজ্জামান এর নেতৃত্বে ব্রাহ্মণবাড়ীয়া জেলার বিজয়নগর থানাধীন ২নং চান্দুরা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের দাউদপুর মৌজাস্থ কালীসীমা দক্ষিণপাড়া গ্রামের চান্দুরা টু আখাউড়া গামী জনৈক মোঃ শওকত আলী এর বসত বাড়ীর সামনের অভিযান চালিয়ে সাড়ে ২৮ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী মো: সাকিব মিয়া ও মো: জামাল উদ্দিনকে গ্রেফতার করে। পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণকরার লক্ষ্যে র‌্যাব মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬ (১) এর টেবিল ১৯ (গ) ধারায় মামলা দায়ের করে আসামীদ্বয়ে ব্রাহ্মণবাড়ীয়া জেলার বিজয়নগর থানায় হস্তান্তর করা হয়।
অপরদিকে একই দিন ২৬জুন রাত সাড়ে ১০ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-০৯, সিপিসি-৩ (সুনামগঞ্জ ক্যাম্প) এর একটি আভিযানিক দল লেঃ কমান্ডার সিঞ্চন আহমেদ এবং এএসপি মোঃ আব্দুল্লাহ এর নেতৃত্বে সুনামগঞ্জ জেলার সদর থানাধীন গৌরারং ইউপির রাধানগর পয়েন্টস্থ শাহপরান পান পান্ডার এন্ড টি স্টোর এর সামনে পাকা রাস্তার উপর হতে অভিযান পরিচালনা করে ২০টি ক্যান KINGFISHER STRONG SUPER PREMIUM BEER  , ১টি মোবাইল ও ১ টি সিমকার্ডসহ মাদক ব্যবসায়ী মোঃ আলাল মিয়াকে গ্রেফতার করে। পরবর্তীআইনিব্যবস্থা গ্রহণকরার লক্ষ্যে র‌্যাব ১৯৭৪ ইং সনের বিশেষ ক্ষমতা আইনের ২৫বি ধারা মূলে মামলা দায়ের করে আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে র‌্যাব-৯’র মিডিয়া অফিসার সিনিঃ এএসপি ওবাইন জানিয়েছেন।