কথিত সাংবাদিক অরুণ সরকার ইয়াবাসহ ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার

8
ইয়াবা সহ কথিত সাংবাদিক অরুণ সরকার সহ গ্রেফতারকৃতরা।

স্টাফ রিপোর্টার :
সিলেটে কথিত এক সাংবাদিক অরুণ সরকারসহ ৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৯। এসময় তাদের কাছ থেকে ৩১৮ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।
গোপন সংবাদের ভিত্তিতে রবিবার রাত ১১টার দিকে জৈন্তাপুর থানার চতুল আল মদিনা কমিউনিটি সেন্টারের সামনে থেকে ৩১৮ পিচ ইয়াবাসহ তাদেরকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছে- জৈন্তাপুর থানার হেমুভাটপাড়ার পুলিন সরকারের পুত্র অরুণ সরকার (৩৯), সাতারখাই গ্রামের মৃত সিদ্দিক আলীর পুত্র আব্দুল করিম (৫৫), একই গ্রামের আব্দুর রহিমের পুত্র সুহেল আহমদ (২৫)। গ্রেফতারকৃত ৩ আসামীর বিরুদ্ধে জৈন্তাপুর মডেল থানাসহ সিলেটের একাধিক থানায় বিভিন্ন মামলা রয়েছে।
জৈন্তাপুর মডেল থানা সুত্রে জানা যায়, আসামী অরুণ সরকার একজন পেশাদার মাদক ব্যবসায়ী। প্রায় সময় বৈধ অবৈধ পথে ভারত থেকে ইয়াবা ট্যাবলেটসহ বিভিন্ন মাদক পাচার করে জৈন্তাপুরের বিভিন্ন স্থানে বিক্রি করে। মাদক ব্যবসার পথ সুগম করার লক্ষ্যে মহানগরীর কিছু সিনিয়র সাংবাদিকদের সাথে অরুণের যোগসাজস থাকায় সে কয়েকটি অনলাইন পোর্টাল তৈরী করে নিজেকে সাংবাদিক হিসেবে পরিচয় দিতো। সে বিভিন্ন সময় বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানের অফিসারদের বিরুদ্ধে ভুয়া নিউজ করতো বলে জানা গেছে।
জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ গোলাম দস্তগীর জানান, র‌্যাব-৯ এর একটি টীম গত রাতে ৩১৮ পিচ ইয়াবাসহ ৩ জন আসামী থানায় হস্তান্তর করেছেন। এর মধ্যে থানার রেকর্ডপত্র ও সিডিএমএস যাচাই করার পর আসামী অরুণ সরকার এর বিরুদ্ধে ১ ( ছগডছ) সিলেট এর গোয়াইনঘাট থানার এফআইআর – ১৩ তারিখ ২৪ জুন ২০০৯ ধারা ১৯৫২ সালের পাসপোর্ট (অপরাধ) আইন (বাংলাদেশ কন্ট্রোল অব এন্ট্রি এ্যক্ট) এর ৪ ধারা ২ ( ১৯গ৪খ) এসএমপির শাহপরান থানার এফ আর আই নং ১৮/৭০ তারিখ ৩০ এপ্রিল ২০১৯ ধারা ২০১৮ সনের ডিজিটাল নিরাপত্তা আইন ২৫/২৯/৩১ এই মামলায় সে এজাহারে অভিযুক্ত। ৩ ( ১ঋ৮এঔ) এবং অন্য আসামী আঃ করিম এর বিরুদ্ধে সিলেট এর জৈন্তাপুর থানায় এফ আই আর নং ২৫/৯৪ সেও অভিযুক্ত। আসামীদের বিরুদ্ধে মামলা রজু করে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।