সংবাদ সম্মেলনে জাপা প্রার্থী আতিক ॥ সুষ্ঠু ভোট হলে নির্বাচনের প্রতি মানুষের আস্থা ফিরে আসবে

13
মেন্দিবাগস্থ একটি হোটেলে আয়োজিত সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখছেন সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে জাতীয় পার্টি মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী আলহাজ্ব আতিকুর রহমান আতিক।

স্টাফ রিপোর্টার :
সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ ফিরিয়ে আনতে অন্তত উপ-নির্বচানে কোনো কারচুপি করা ঠিক হবে না বলে মন্তব্য করেছেন সিলেট-৩ আসনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আলহাজ মোহাম্মদ আতিকুর রহমান। তিনি বলেন, ভোটে সাধারণ মানুষের আস্থা নেই। তাই এ নির্বাচন সুষ্ঠু হলে মানুষ আস্থা ফিরে পাবে। পাশাপাশি রাজনৈতিক দলগুলোও নির্বাচনে অংশ নেওয়ার আগ্রহ পাবে। সেই সাথে নির্বাচন কমিশনের ভাবমূর্তি রক্ষা পাবে। রবিবার নগরীর একটি রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
সংবাদ সম্মেলনে আতিক সিলেট-৩ আসনকে জাতীয় পার্টির দুর্ঘ আখ্যায়িত করে তা পুনরুদ্ধারের প্রতিজ্ঞা করেন। তিনি বলেন, জাপা একটি গণতান্ত্রিক দল। আমরা জনগণের রায়ে বিশ্বাসী। এজন্য জনগণকে ভোটদানের পরিবেশ তৈরি করে দিতে হবে। অতীতে জাপা মহাজোটের হয়ে নির্বাচনে অংশ নিয়েছে। এবার দলের পক্ষ থেকে আমাকে মনোনীত করা হয়েছে। আমরা আশা করি সরকার এই উপ-নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করবে। আশা করছি অন্তত এবার সুষ্ঠু ভোট দিয়ে প্রমাণ করবে ইসি একটি স্বাধীন প্রতিষ্ঠান। আমরা সুবিধা চাই না, সুষ্ঠু ভোট চাই। ভোটদানের ভালো পরিবেশ চাই।
ভোটারদের উদ্দেশ্যে আতিক বলেন, জনগণ দেশের মালিক। তারা ভোটের মাধ্যমে জনপ্রতিনিধি নির্বাচন করে। তাই ভোটদানে আপনাদেরকেও সচেতন হতে হবে। আপনাদের ভোট কেউ হরণ করে নিলে প্রতিবাদ করবেন। নিজেদের ভোট প্রয়োগ করে একজন ভালো জনপ্রতিনিধি নির্বাচন করুন, যাতে তিনি আপনাদের কাজে আসে। আতিক বলেন, আওয়ামী লীগের প্রার্থী হাবিব বলেছেন আমরা নাকি তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করছি। আসলে জাপা কাউকে নিয়ে ষড়যন্ত্র করে না। তিনি দুই দেশের নাগরিকত্ব নিয়ে নির্বাচনে এসেছেন। বিষয়টি আমরা ইসিকে অবগত করেছি। এটা ষড়যন্ত্র না, নির্বাচনের একটা অংশ। এটা নিয়ে আইনি লড়াই করেছি। এখন মাঠে লড়াই করব।
আতিকুর রহমান আরো বলেন, আমি হাবিবকে অনেক স্নেহ করি। সে আমার ছোট ভাইয়ের মত।
নিজের রাজনৈতিক ক্যারিয়ার প্রসঙ্গে আতিক বলেন, ৮০-র দশক থেকে আমার রাজনীতি শুরু। ১৯৮৬ সালে আতিক গোল্ড কাপ দিয়ে আমি ক্রীড়াঙ্গণে কাজ শুরু করি। পরবর্তী সময়ে কৃষকদের জন্য কৃষক সমাবেশও করেছি। শেখ হাসিনা আমার অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। আমার নির্বাচনী এলাকার মানুষ আমাকে খুব ভালো করে চেনে। আমাকে সুযোগ দিলে আমি তাদের জন্য কাজ করব। তাই একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করে জনপ্রিয়তা যাচাই করা যেতে পারে।
আতিক আরও বলেন, জাপার প্রতিষ্ঠাতা হুসেইন মুহাম্মদ এরশাদ বারবার বলতেন সিলেট তাঁর ২য় বাড়ি। এই সিলেটে তাঁর অনেক স্মৃতি রয়েছে। স্কুল কলেজ, শাহজালাল বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে এয়ারপোর্ট, এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালসহ রাস্তাঘাটে পল্লীবন্ধুর অবদান আছে। আজকে যেসব উপজেলা নিয়ে নির্বাচন হচ্ছে সেই উপজেলাও প্রতিষ্ঠা করেছেন পল্লীবন্ধু এরশাদ। দীর্ঘ ৪১ বছর থেকে সিলেট-৩ আসনের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন উল্লেখ করে তিনি বলেন, সিলেট বিভাগ বাস্তবায়নসহ সকল ন্যায্য দাবি আদায়ে রাজপথে আন্দোলন করেছি।
সংবাদ সম্মেলনে সিলেট জেলা জাতীয় পার্টির আহবায়ক কুনু মিয়া, কেন্দ্রীয় সদস্য মুজিবুর রহমান মুজিব, জাপা সিলেট মহানগরের সাবেক সভাপতি অ্যাডভোকেট কাজী আশরাফ, সাবেক সাধারণ সম্পাদক আব্দুস সামাদ নজরুল, জেলা জাপার যুগ্ম আহবায়ক হুমায়ুন আহমদ, জাপা নেতা আহসান হাবিব নুর, আলতাবুর রহমান আলতাব, বাশির আহমদ, দৌলা আহমদ, মরতুজা আহমদ চৌধুরী, মামুনুর রশিদ মামুন, জাহাঙ্গীর খান, আখতার হোসেন ও সাহেল রাজা চৌধুরীসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।