আওয়ামীলীগ আধুনিক রাষ্ট্র উপহার দিয়েছে – বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম

8

বাংলাদেশ আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা শাখার এক আলোচনা সভা ফোরামের সভাপতি রুহুল ইসলাম মিঠুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
গত বৃহস্পতিবার রাত ৮টায় নগরীর পুরানলেনস্থ ৫৩নং সমবায় ভবনের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং আওয়ামীলীগ একই সূত্রে গাঁথা। ইতিহাসের আলোকে আওয়ামীলীগ একটি প্রাচীন সংগঠন। দলটি দীর্ঘ ৭২ বছর নেতৃত্ব দিয়ে বাঙালী জাতিকে উন্নয়ন অগ্রযাত্রায় নেতৃত্ব দিয়ে যাচ্ছে। বায়ান্নোর বাংলা ভাষা আন্দোলন, একাত্তরের মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে দেশের স্বাধীনতা অর্জন এবং বাংলাদেশ নামক একটি স্বাধীন ভূখন্ড উপহার দেয়া বাংলাদেশ আওয়ামীলীগের অবদান। জাতির অধিকার আদায়ে আওয়ামীলীগের রাজনীতির মূল ভিত্তি ছিল বাঙালী জাতির সকল দুঃখ সুখের ঠিকানায় পরিণত হয়ে বাংলাদেশের স্বাধীনতার বিজয় সূচিত হয়েছিল এই দলটির নেতৃত্বের কারনে। পরাধীনতার শিকল ভেঙ্গে দীর্ঘ সংগ্রামের মধ্য দিয়ে আওয়ামীলীগ জনগণকে একটি স্বাধীন দেশ উপহার দিয়েছে। বঙ্গবন্ধু আজীবন আওয়ামীলীগের নেতৃত্ব দিয়ে দলকে ৭২ বছরে পর্দাপন করে দিয়েছেন। বঙ্গবন্ধুর মতো নেতা আওয়ামীলীগে নেতৃত্ব দিয়েছেন বলে আজ এতোদূর দলের প্রাণশক্তির সঞ্চার হয়েছে। বঙ্গবন্ধু কন্যা আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামীলীগকে সূচারুভাবে নেতৃত্ব দিয়ে সঠিক দিক নির্দেশনা মতে দেশকে একটি সুখী আধুনিক রাষ্ট্রে পরিণত করছেন। দেশের সব অঞ্চলে পিছিয়ে পড়া গৃহহীন, ভিটামাটি হারা দুঃখী মানুষকে জমি সহ ঘরবাড়ি নিার্মণ করে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন। দেশকে মহাকাশের সঙ্গে যুক্ত করে স্যাটেলাইট স্থাপন করে তথ্য প্রযুক্তি খ্যাতকে বেগবান করে নব প্রজন্মের কাছে উপহার দিয়েছেন। দেশের গণমাধ্যমকে কল্যাণ ট্রাস্ট করে আগামীতে গণমাধ্যম কর্মীদের মহার্ঘ্য ভাতা সুবিধার আওতার আনতে কাজ করছেন। আওয়ামীলীগ সরকার জনবান্ধব বলে প্রতিটি স্তরের উন্নয়ন অগ্রযাত্রায় এক পারদর্শিতার স্বর্ণ স্বাক্ষর বহণ করে চলেছে আওয়ামীলীগ। সেজন্য নেতৃবৃন্দ বাংলাদেশ আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দলের সংশ্লিষ্ট মেহনতি নেতাকর্মীবৃন্দকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জ্ঞাপন করেছেন।
আলোচনা সভায় বক্তব্য দেন, বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক দৈনিক বিজয়ের কণ্ঠের স্টাফ রিপোর্টার শাহারুল ইসলাম মন্ডল, সহ সাধারণ সম্পাদক আব্দুল মুক্তাদির, অর্থ সম্পাদক কবি কামাল আহমদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মোশাররফ হোসেন খান, দপ্তর সম্পাদক শহীদ আহমদ খান, উপ দপ্তর সম্পাদক এম সেলিম আহমদ, সংবাদকর্মী জয়দ্বীপ চক্রবর্তী প্রমুখ। বিজ্ঞপ্তি