মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রতিষ্ঠাতা মরহুম মোহাম্মদ মকন মিয়ার ২৮তম মৃত্যুবার্ষিকী পালিত

55
মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রতিষ্ঠাতা মরহুম মোহাম্মদ মকন মিয়ার ২৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখছেন দক্ষিণ সুরমা উপজেলার ১নং মোল্লারগাঁও ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব শেখ মো: মকন মিয়া।

স্টাফ রিপোর্টার :
মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রতিষ্ঠাতা মরহুম মোহাম্মদ মকন মিয়ার ২৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৯ জুন) বেলা ২ টায় স্বাস্থ্যবিধি মেনে স্কুল ও কলেজের হল রুমে এই মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এতে মরহুম মোহাম্মদ মকন মিয়ার রুহের মাগফেরাত কামনা করে তার জীবন ও কর্মের উপর আলোকপাত করে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা উপজেলার ১নং মোল্লারগাঁও ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব শেখ মো: মকন মিয়া।
তিনি বলেন, যখন কোন স্কুল কলেজ ছিল না তখন মোহাম্মদ মকন মিয়ার ঐকান্তিক প্রচেষ্টায় অত্র এলাকায় শিক্ষার আলো ছড়িয়ে দিতে ১৯৬৬ সালে এই স্কুল প্রতিষ্ঠা করে দৃষ্টান্ত স্থাপন করে গেছেন। আজ আমরা তাকে শ্রদ্ধার সাথে স্মরণ করছি। এই স্কুল প্রতিষ্ঠার কারণে শিক্ষার্থীরা এই স্কুল ও কলেজ থেকে শিক্ষা-দীক্ষা অর্জন করে আজ বিশ্বের বিভিন্ন দেশে সুনাম অর্জন করে চলেছে। তাই তাঁর এই কর্মকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান তিনি।
এর আগে অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রাক্তন শিক্ষার্থী মো: তানভির হোসেন রাব্বী।
মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ শহিদুর রবের সভাপতিত্বে ও বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো: জাহের আহমদের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য মো: কয়ছর মিয়া ও স্কুলের প্রাক্তন সহকারী প্রধান শিক্ষক আব্দুল মালিক রাজু।
এছাড়াও উপস্থিত ছিলেন- কলেজ শাখার অধ্যাপক নিরাজিতা খানম, প্রভাষক মোছা: ফয়জুন নাহার নাজমা, প্রভাষক মো: জাহাঙ্গীর আলম দোলন, সহকারী শিক্ষক মো: নজরুল ইসলাম, মোল্লা মাহমুদ হানিফ, মো: তাজুল ইসলাম, সহকারী শিক্ষিকা রুমা তালুকদার, সহকারী শিক্ষিকা মোছা: নাজমা সিদ্দিকা, আব্দুল মতিন চৌধুরী, মোছা: হেলেনা আক্তার, রেহানা পারভীন মুক্তা, মো: কামরুজ্জামান, খালেদা খানম লাকী, সোহেল আহমদ পাটোয়ারী, মো: নাঈম, ল্যাব সহকারী মো: জাহাঙ্গীর আলম, পারভীন আক্তার সহ এলাকার গণমান্য মুরব্বীগণ, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা।
অনুষ্ঠান শেষে এক মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। মিলাদ পরিচালনা করেন মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারী শিক্ষক মো: আসাদুজ্জামান আসাদ ও দোয়া পরিচালনা করেন সহকারী শিক্ষক মাওলানা সাফওয়ান শহির।