নগরীতে পুলিশের অভিযান, ১৪ পয়েন্টে চেকপোস্ট, হচ্ছে মামলা দায়ের

5

স্টাফ রিপোর্টার :
নগরীর মোড়ে মোড়ে চলছে ট্রাফিক পুলিশের অভিযান। নগরীর ১৪টি পয়েন্টে বিশেষ চেক পোস্ট বসানো হয়েছে। ১২টি টিম এক সাথে বিভিন্ন পয়েন্টে কাজ করছে। গতকাল বুধবার সকাল থেকে এ অভিযান শুরু করে ট্রাফিক পুলিশ। এসময় যানবাহনে কাগজপত্র ও মোটরসাইকেল চালকদের লাইসেন্সসহ হেলমেট না থাকায় মামলা দিতে দেখা গেছে।
নির্দেশনাগুলো হলো- ড্রাইভিং লাইসেন্স ছাড়া নগরীতে গাড়ি চলবে না, সিএনজিচালিত অটোরিকশায় চালকসহ মোট ৪ জন থাকবে, সার্কিট হাউজ থেকে আম্বরখানা পয়েন্ট পর্যন্ত রাস্তায় রং পার্কিংয়ের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম চালানো, হেলমেটবিহীন রাইডারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া, এবং ট্রিপল (তিনজন) রাইডারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
এ ব্যাপরে সিলেট মেট্রোপলিটন পুলিশের ডিসি (ট্রাফিক) ফয়সল মাহমুদ বলেন, ট্রাফিক পক্ষ উপলক্ষে সড়কে শৃঙ্খলা আনা হবে। দুর্ঘটনা প্রতিরোধের জন্য সারা বছর আমরা সড়ক পরিবহন আইন-২০১৮ বাস্তবায়নের জন্য আমরা কঠোর পরিশ্রম করি। ট্রাফিক পক্ষ উপলক্ষে আমাদের এ নিয়মিত কার্যক্রমকে আরও গতিশীল ও জোরদার করা হবে। তিনি বলেন, বিশেষ করে সিএনজিচালিত অটোরিকশার কাগজপত্র পরীক্ষা এবং অতিরিক্ত যাত্রী পরিবহন, হেলমেটবিহীন ও ট্রিপল রাইডিং এবং সার্কিট হাউজ থেকে আম্বরখানা পর্যন্ত রাস্তায় রং পার্কিংয়ের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রমের বিষয়টিকে এবারের ট্রাফিকপক্ষে বিশেষ ভাবে ফোকাস করা হবে।