বিশ্বনাথের দৌলতপুর গ্রামের নাম পরিবর্তন নিয়ে প্রতিবাদ সভা

7

বিশ^নাথ থেকে সংবাদদাতা :
বিশ^নাথ উপজেলার দৌলতপুর গ্রামের নাম পরিবর্তন করায় প্রতিবাদ সভা কেেরছন গ্রামবাসী। মঙ্গলবার (১৫জুন) সকাল ১১টায় দৌলতপুর মাজের মসজিদে অনুষ্ঠিত এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
সভায় বক্তারা বলেন, ব্রিটিশ আমলের আগে থেকে এ পর্যন্ত দৌলতপুর গ্রামের নাম দৌলতপুর হিসেবেই দেশে-বিদেশে সুপরিচিত রয়েছে। দৌলতপুর মৌজার নামানুসারে দৌলতপুর গ্রাম এবং গ্রামের নামানুসারে ইউনিয়নের নামকরণও করা হয়েছে ‘দৌলতপুর ইউনিয়ন’। কিন্তু একটি কুচক্রি মহল সম্প্রতি গ্রামের নামকে বিকৃত করে দৌলতপুরের জায়গায় ‘দক্ষিণ দৌলতপুর’ নাম লিখে গ্রামসহ এলাকাবাসীকে হয়রানী করছে।
বক্তারা এর তীব্র নিন্দা জানিয়ে আরও বলেন, শিগ্রই গ্রামবাসীকে নিয়ে ঐ কুচক্রি মহলের বিরুদ্ধে দুর্বার আন্দোলন করা হবে। এছাড়াও দৌলতপুর গ্রামকে আর দক্ষিণ দৌলতপুর না লিখার জন্য আহবানও জানান তারা।
বিশিষ্ট শিক্ষানুরাগী ও প্রবীন মুরব্বী বীর মুক্তিযোদ্ধা মনির উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও তরুণ সমাজসেবক আশরাফুল ইসলাম খান সুহেলের পরিচালনায় সভায় বক্তব্য দেন আবুল খয়ের চৌধুরী, হাজী মখলিছুর রহমান, মোফাজ্জুল খান,আনোয়ার খান, প্রাক্তন ইউপি সদস্য আজম আলী, আলী আকবর মিলন, তাহির আলী, রুশন আলী, জবর আলী, মকবুল আলী, জুয়েল খান, আনহার খান, জামাল উদ্দিন, সিরাজুল হক।