পশ্চিমবঙ্গে ভাঙন আতঙ্কে বিজেপি শিবির

8

কাজিরবাজার ডেস্ক :
ভাঙন আতঙ্ক যথেষ্টভাবে গ্রাস করেছে বিজেপি শিবিরে৷ বিশেষ করে বিজেপির কেন্দ্রীয় সহসভাপতি মুকুল রায় তৃণমূলে যোগ দেয়ার পর এ আতংক প্রবলভাবে দেখা দিয়েছে গেরুয়া শিবিরে।
হিন্দুস্তানের খবরে খবরে এ নিয়ে বিশেষ প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।
প্রতিবেদনে বলা হয়, এবার বিজেপিতে কী ভাঙন ধরাচ্ছেন রায়সাহেব? এই প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে রাজ্য–রাজনীতির অলিন্দে। কারণ তিনি জানিয়েছেন, বিজেপির অনেকের সঙ্গেই তার কথা হয়৷ এখন তিনি তৃণমূল কংগ্রেসে ফিরে এসেছেন। তাহলে কি নিয়ে কথা হয়? এই প্রশ্ন যখন উঠছে তখন বিজেপিতে ভাঙনের জল্পনা বাড়িয়ে এই মন্তব্যই করলেন মুকুল রায়৷ মঙ্গলবার পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি থেকে বেরনোর পর সাংবাদিকদের এই মন্তব্য করেন মুকুল৷ যদিও মুকুল রায়ের এই বক্তব্যকে গুরুত্ব দিতে নারাজ বিজেপি৷
রোববার মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের মাতৃবিয়োগ হয়। আর গতকাল তার সঙ্গে দেখা করে সমবেদনা জানাতে যান মুকুল রায়৷ তৃণমূল কংগ্রেসের মহাসচিবের বাড়ি থেকে মুকুল রায় যখন বেরোচ্ছেন, তখনই তার কাছে জানতে চাওয়া হয়, তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার প্রস্তাব বিজেপির বিধায়ক, নেতাদের সঙ্গে তার কথা হয়েছে কি না? উত্তরে মুকুল রায় বলেন, ‘বহু লোকের সঙ্গেই কথা হয়৷’ কিন্তু এখনও পর্যন্ত কাদের সঙ্গে কথা হয়েছে তা তিনি খোলসা করেননি।
অবশ্য মুকুল পুত্র শুভ্রাংশু জানিয়েছেন, কমপক্ষে ৩০ জন বিধায়ক যোগাযোগ করেছেন। তারপর থেকেই রাজ্য রাজনীতিতে এই প্রশ্ন ঘোরাফেরা করছিল। এবার তাতে ইন্ধন জোগালেন মুকুল রায় বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।